• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

শিক্ষার্থীদের হাফ ভাড়াঃ বিআরটিএতে সচিবদের বৈঠক

প্রকাশিত: ১৭:৩০, ২৫ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
শিক্ষার্থীদের হাফ ভাড়াঃ বিআরটিএতে সচিবদের বৈঠক

ফাইল ছবি

শিক্ষার্থীদের ‘হাফ ভাড়া’র দাবি নিয়ে সচিবদের সংগে বৈঠকে বসেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকালে বিআরটিএ অডিটোরিয়ামে এ সভা শুরু হয়।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলামের সভাপতিত্বে এতে অংশ নিয়েছেন জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি)। এছাড়াও সভায় অংশ নিয়েছেন পরিবহন মালিক সমিতির প্রতিনিধি ও শ্রমিক ফেডারেশনের প্রতিনিধিরা।

সভায় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা বাসে হাফ ভাড়া নেওয়ার দাবি জানিয়ে আসছে। তাদের এই দাবিটি আমরা ইতিবাচকভাবে নিচ্ছি। এ বিষয়ে সবার মতামত প্রয়োজন।

জানা গেছে, আজ অংশীজনের মতামত নিয়ে শনিবার বিআরটিএ’র সংশ্লিষ্ট কর্মকর্তারা বাস মালিকদের সংগে বসে এ ব্যাপারে যৌক্তিক সিদ্ধান্ত নেবেন।

দেশে তেলের দাম বৃদ্ধির পর বাস ভাড়া বাড়ানো হয়। এরপর থেকে সড়কে মোটামুটি নৈরাজ্য শুরু হয়। এরমধ্যে হাফ ভাড়ার দাবিতে সড়কে নেমেছে শিক্ষার্থীরা। তাদের এই দাবিকে যৌক্তিক আখ্যা দিয়ে এতে সমর্থন দিয়েছে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনসহ বিভিন্ন সংগঠন।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) এটির যৌক্তিক সমাধানের আশ্বাস দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, শিগগির সরকার এ বিষয়ে যৌক্তিক সমাধান করবে।

বিভি/এসডি

মন্তব্য করুন: