• মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ | ১৬ অগ্রাহায়ণ ১৪২৮

BVNEWS24 || বিভিনিউজ২৪

ডিএনসিসি’র ময়লার গাড়িও চালাচ্ছিলেন পরিচ্ছন্নতাকর্মী!

প্রকাশিত: ২১:৫০, ২৫ নভেম্বর ২০২১

ফন্ট সাইজ
ডিএনসিসি’র ময়লার গাড়িও চালাচ্ছিলেন পরিচ্ছন্নতাকর্মী!

রাজধানীর পান্থপথে প্রথম আলোর সাবেক কর্মী আহসান কবির খানকে চাপা দেওয়া ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ময়লার গাড়ির মূল চালক রুবেল উদ্দিন। জানা গেছে, তার স্থলে যিনি আজ বৃহস্পতিবার (২৫ নভেম্বর) গাড়িটি চালাচ্ছিলেন তিনি মূলত পরিচ্ছন্নতাকর্মী। ফটিক নামে পরিচিত এই পরিচ্ছন্নতাকর্মী ডিএনসিসি’র বৈধ নিয়োগপ্রাপ্ত কর্মীও নন বলে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে পান্থপথে বসুন্ধরা সিটি কমপ্লেক্সের উল্টো দিকে আহসান কবিরকে চাপা দিয়ে পালিয়ে যান ফটিক। উপস্থিত জনতা তাকে ধাওয়া দিলে পান্থপথ সিগন্যালে গিয়ে গাড়িটি রেখে পালিয়ে যান তিনি।

ডিএনসিসি’র নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা গণমাধ্যমকে জানিয়েছেন, দক্ষিণ সিটির মতো ঢাকা উত্তর সিটি করপোরেশনেও চালকের সংকট রয়েছে। ক্লিনার-পিয়নদের দিয়ে গাড়ি চালানো হয়। রয়েছে বহিরাগত চালকও। বৈধ চালকরা তাদের গাড়ির চাবি অন্যদের দিয়ে দেন। 

ময়লার গাড়ির ধাক্কায় নিহত আহসান কবির খানের মৃত্যুতে ইতিমধ্যে ডিএনসিসি’র প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এসএম শরিফ-উল ইসলামের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ডিএনসিসি সচিব (যুগ্মসচিব) মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক স্বাক্ষরিত অফিস আদেশে প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এসএম শরিফ-উল ইসলামকে আহ্বায়ক এবং মহাব্যবস্থাপক (পরিবহন) মো. মিজানুর রহমানকে সদস্য সচিব করে তদন্ত কমিটি গঠন করা হয়। এই কমিটিতে তত্ত্বাবধায়ক প্রকৌশলী (যান্ত্রিক) আবুল হাসনাত মো. আশরাফুল আলমকে সদস্য করা হয়েছে।

বিভি/এসডি

মন্তব্য করুন: