• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সব দেশেই দ্রব্যমূল্য বেড়েছেঃ প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১৬:০০, ৭ মার্চ ২০২২

আপডেট: ১৮:১৩, ৭ মার্চ ২০২২

ফন্ট সাইজ
সব দেশেই দ্রব্যমূল্য বেড়েছেঃ প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দ্রব্যমূল্য নিয়ে নানান কথা আসছে। এটা শুধু আমাদের সমস্যা না। এটা বিশ্বব্যাপী সমস্যা। করোনা মহামারির কারণে বিশ্বের অর্থনৈতিক অবস্থা মন্দা। যার কারণে যুক্তরাষ্ট্র থেকে শুরু করে সব দেশেই দ্রব্যমূল্য ভীষণভাবে বেড়েছে। এর মধ্য যুক্ত হয়েছে অনাকাঙ্ক্ষিত একটি ঘটনা (যুদ্ধ)। ইউক্রেনে হামলা করেছে রাশিয়া। তারও একটা কুফল তো আছেই। সেই কুফল আমরাও ভোগ করছি। বিশ্ববাজারের সঙ্গে সঙ্গে আমাদের এখানেও কিছু দ্রব্যমূল্য বেড়েছে।

সোমবার ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের কিছু লোক আছে, সুযোগ পেলেই অধিক মুনাফা করে কিছু টাকা-পয়সা কামাই করে নিতে চায়। আমরা সেটা মনিটরিংয়ের ব্যবস্থা করেছি। পাশাপাশি দেশবাসী, আমাদের দলের নেতাকর্মীসহ সবাইকে বলবো, খাদ্যের যাতে কোনো অভাব না হয়। সেজন্য দেশের প্রতি ইঞ্চি জমি আবাদ করতে হবে। এক ইঞ্চি অনাবাদি জমিও যেন না থাকে। চাহিদা মেটানোর জন্য নিজের খাদ্য নিজে উৎপাদনের চেষ্টা করবেন।

আরও পড়ুন:

অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এতে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, ড. আবদুর রাজ্জাক, শাহজাহান খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, শ্রম ও জনশক্তিবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।

বিভি/এএন

মন্তব্য করুন: