• NEWS PORTAL

  • সোমবার, ২০ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

দুপুরে ঢাকায় পৌঁছাবেন ‘বাংলার সমৃদ্ধি’র ২৮ নাবিক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:১৭, ৯ মার্চ ২০২২

আপডেট: ০৯:২১, ৯ মার্চ ২০২২

ফন্ট সাইজ
দুপুরে ঢাকায় পৌঁছাবেন ‘বাংলার সমৃদ্ধি’র ২৮ নাবিক

বাংলার সম্মৃদ্ধির নাবিকরা-ফাইল ছবি

ইউক্রেনে আটকে পড়া জাহাজ ‘বাংলার সমৃদ্ধি’র ২৮ নাবিক রোমানিয়ার রাজধানী বুখারেস্ট থেকে টার্কিশ এয়ারলাইন্সে আজ দুপুরের মধ্যে ঢাকা পৌঁছাবেন বলে জানা গেছে। বাংলাদেশ সময় মঙ্গলবার মধ্যরাত সোয়া ২টায় (রোমানীয় সময় সোয়া ১০টায়) দেশের উদ্দেশ্যে রওনা হয়েছেন নাবিকদের বহনকারী বিমানটি।  

সবকিছু ঠিক থাকলে আজ বুধবার (৯ মার্চ) দুপুরে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমাবন্দরে এসে পৌঁছাবেন। তবে জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার নিহত মোহাম্মাদ হাদিসুর রহমানের মরদেহ ইউক্রেনের অদূরে একটি বাঙ্কারের ফ্রিজারে রাখা হয়েছে। সেটি সুবিধাজনক সময়ে দেশে ফিরিয়ে আনা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ শিপিং করপোরেশনের মহাব্যবস্থাপক ক্যাপ্টেন মো. মুজিবুর রহমান।

এদিকে বাণিজ্যিক জাহাজের নাবিকদের সংগঠন বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স অ্যাসোসিয়েশনের (বিএমএমওএ) সাধারণ সম্পাদক মেরিন ইঞ্জিনিয়ার মো. সাখাওয়াত হোসাইন বলেন, ইউক্রেনে আবার যুদ্ধ পরিস্থিতির অবনতি হয়েছে। সেখানকার কর্মকর্তারা কর্মস্থলে না থাকায় হাদিসুর রহমানের মরদেহ আনার প্রক্রিয়া শুরু করা সম্ভব হচ্ছে না। যুদ্ধপরিস্থিতির উপর নির্ভর করে আগামী ৫ থেকে ৭ দিন পর হাদিসুরের মরদেহ দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু হবে। বর্তমানে ইউক্রেনের অদূরে একটি বাঙ্কারের ফ্রিজে হাদিসুরের মরদেহ রাখা হয়েছে।
  
এর আগে গত ২২ ফেব্রুয়ারি বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) জাহাজ ‘বাংলার সমৃদ্ধি’ ইউক্রেনের ওলভিয়া বন্দরের নোঙ্গর করার পরদিনই দেশটিতে রাশিয়ার সামরিক অভিযানে শুরু হলে এটি আটকে যায়। যুদ্ধের মধ্যে নাবিকরা জাহাজেই ছিলেন। গত বুধবার (২ মার্চ) একটি মিসাইল হামলায় জাহাজে থাকা থার্ড ইঞ্জিনিয়ার মো. হাদিসুর রহমান নিহত হন। এ ঘটনার পর আতঙ্কিত হয়ে পড়েন জাহাজে আটকে পড়া বাকি ২৮ নাবিক ও ক্রু। পরদিন বৃহস্পতিবার সন্ধ্যায় টাগবোটের সাহায্যে তাদের তীরে আনা হয়। গত ৬ মার্চ সকালে উইক্রেন থেকে রোমানিয়ায় পৌঁছান ২৮ নাবিক। এই দু’দিন তারা রোমানিয়ার রাজধানী বুখারেস্টের একটি হোটেলে অবস্থান করছিলেন।

বিভি/এইচএস

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2