• NEWS PORTAL

  • শনিবার, ১১ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

কাজ শুরুর আগেই পরাপর্শ চায় ইসি, সংলাপ শুরু রবিবার

প্রকাশিত: ১৫:১৫, ১২ মার্চ ২০২২

আপডেট: ১৫:৪৪, ১২ মার্চ ২০২২

ফন্ট সাইজ
কাজ শুরুর আগেই পরাপর্শ চায় ইসি, সংলাপ শুরু রবিবার

কাজী হাবিবুল আউয়াল কমিশন গত ২৬ ফেব্রুয়ারি নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ২৮ ফেব্রুয়ারি থেকে অফিস শুরু করলেও এখনো কোনো আনুষ্ঠানিক বৈঠক করেনি নতুন কমিশন। নিজেদের কার্যক্রম শুরু করার আগেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন মহলের সঙ্গে সংলাপে বসছে নির্বাচন কমিশন (ইসি)। আগারগাঁওয়ের নির্বাচন ভবনের সভাকক্ষে রবিবার (১৩ মার্চ) বিকেল ৩টায় ইসির এই সংলাপ পর্ব শুরু হবে। 

সংলাপে প্রধান নির্বাচন কমিশন (সিইসি) কাজী হাবিবুল আউয়াল, চার নির্বাচন কমিশনার, ইসি সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবে।

ইসির যুগ্ম সচিব ও পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান জানান, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক যারা নির্বাচন নিয়ে কাজ করেছেন এমন ৩০ জনের তালিকা করা হয়েছে। এদেরকে আমন্ত্রণ পত্র পৌঁছে দেওয়া হয়েছে। 

৯ মার্চ নির্বাচন কমিশনার মো. আলমগীর সাংবাদিকদের জানান, শিক্ষাবিদ, বিশিষ্টজন, গণমাধ্যম, নারী নেত্রী ও রাজনৈতিক দলগুলোর সঙ্গে ধারাবাহিক বৈঠক করা হবে।  বৈঠকে প্রাপ্ত পরামর্শ নিয়ে তৈরি করা হবে দ্বাদশ সংসদ নির্বাচনের রোডম্যাপ।

দাওয়াত যাচ্ছে খুব গোপনেঃ

আরও পড়ুন:

 

ইসির সংলাপে খুব গোপনে দাওয়াত দেওয়া হচ্ছে। কারণ কাদেরকে ইসি দাওয়াত দিচ্ছে তার তালিকা প্রকাশ করা হচ্ছে না। ইসির সংলাপে সবাই যাবে কি যাবে না এই সংশয়ের কারণে দাওয়াত দেওয়াদের নাম প্রকাশ করা হচ্ছে না বলে জানা গেছে। 

বিবারের পর আগামী ২২ মার্চ বিশিষ্ট নাগরিক এবং ৩০ মার্চ গণমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে বসতে পারে ইসি। অন্য মহলের সঙ্গে কবে নাগাদ বৈঠক হবে, তা এখনো চূড়ান্ত করেনি কমিশন।

গত ২৬ ফেব্রুয়ারি কাজী হাবিবুল আউয়াল কমিশনকে নিয়োগ দেন রাষ্ট্রপতি। নিয়োগ পাওয়ার পরদিন তারা শপথ নিয়ে প্রথম অফিস করেন ২৮ ফেব্রুয়ারি। সেদিনই এরমাঝে বঙ্গবন্ধুর প্রতিকৃতি শ্রদ্ধা নিবেদন করে নতুন কমিশন। এরপর জাতীয় স্মৃতীসৌধ, বঙ্গবন্ধুর সমাধীসৌধে শ্রদ্ধা নিবেদন, ভোটার দিবস উদযাপন ও নানা আনুষ্ঠানিকতা করেছেন। তবে নতুন কমিশন যোগ দেওয়ার পর কোনো আনুষ্ঠানিক বৈঠক করেনি সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

বিভি/এইচকে

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2