• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

৫০ লাখ পরিবার পাবে ১০ টাকা কেজি দরে চাল: কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক 

প্রকাশিত: ২১:৩৭, ১২ মার্চ ২০২২

আপডেট: ২১:৩৮, ১২ মার্চ ২০২২

ফন্ট সাইজ
৫০ লাখ পরিবার পাবে ১০ টাকা কেজি দরে চাল: কৃষিমন্ত্রী

ফাইল ছবি

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক জানিয়েছেন, শিগগিরই দেশের ৫০ লাখ নিম্নবিত্ত পরিবারের মধ‌্যে ১০ টাকা কেজি দরে চাল বিতরণ করবে সরকার। এছাড়া তেলসহ কয়েকটি খাদ্যের উপর ট্যাক্স কমানো হয়েছে। শনিবার (১২ মার্চ) দুপুরে গাজীপুরে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন কৃষিমন্ত্রী। 

মন্ত্রী বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবে দেশে খাদ্যশস্যের দাম কিছুটা বেড়েছে। তবে দাম সহনীয় পর্যায়ে রাখতে সরকার সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে।  চিকন চালের দাম কিছুটা বেড়েছে। তবে মোটা চালের দাম বাড়েনি। চালের দাম নিম্নবিত্তদের ক্রয় সীমা রাখার পাশাপাশি ওএমএসের মাধ্যমে খেটে খাওয়া নিম্নবিত্তদের মাঝে চাল বিতরণ করা হচ্ছে। আমরা খেটে খাওয়াদের নিয়ে চিন্তিত। 

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, মৎস্য, পোল্ট্রি ও ধানসহ সকল কৃষিকাজ বিজ্ঞানসম্মত ও আধুনিকভাবে করার জন্য কাজ করছি; যাতে কৃষিকাজ লাভজনক হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা দারিদ্র্যমুক্ত ক্ষুধামুক্ত সোনার বাংলা গড়তে কাজ করছি। বাংলাদেশ অচিরেই সমৃদ্ধশালী উন্নত দেশে পরিণত হবে। পোলট্রি, ফিস ও ডেইরি শিল্পকে শিল্পখাতের স্থলে কৃষি ফার্ম ক্যাটাগরিতে অন্তর্ভুক্ত করার জন্য জাতীয় রাজস্ব বোর্ড এনবিআর কাজ করছে।

বিভি/এইচএস

মন্তব্য করুন: