• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

‘এক কোটি মানুষকে কম দামে পণ্য কেনার কার্ড দেবে সরকার’

প্রকাশিত: ১৭:০৩, ১৫ মার্চ ২০২২

আপডেট: ১৭:০৪, ১৫ মার্চ ২০২২

ফন্ট সাইজ
‘এক কোটি মানুষকে কম দামে পণ্য কেনার কার্ড দেবে সরকার’

সম্প্রতি লাগামহীন দ্রব্যমূল্যে হিমশিম খাচ্ছে নিম্ন আয়ের মানুষেরা। এ নিয়ে দেশজুড়ে চলছে আলোচনা-সমালোচনাও। বিরোধী রাজনৈতিকরা এর জন্য দায়ী করছেন সরকারের নিয়ন্ত্রণহীনতাকে। দাবি করছেন, নিম্ন আয়ের মানুষদের জন্য ন্যায্যমূল্য পণ্য সরবরাহের উদ্যোগ নেওয়ার।  

এরই মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই জানালেন, স্বল্প আয়ের মানুষ যেন কম দামে পণ্য কিনতে পারে, সেজন্য এক কোটি মানুষকে বিশেষ কার্ড দেবে সরকার।

মঙ্গলবার (১৫ মার্চ) গণভবনে ১৪ দলীয় জোটের নেতাদের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে তিনি এ কথা বলেন।

এসময় প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা টার্গেট করেছি, এক কোটি মানুষকে আমরা স্পেশাল কার্ড দেবো। যেটা দিয়ে তারা ন্যায্যমূল্যে জিনিস কিনতে পারবেন। যে ৩৮ লাখকে আমরা টাকা দিচ্ছি তারা তো থাকবেই, তার বাইরে আরও এক কোটি লোককে দেবো। তাছাড়া ৫০ লাখ মানুষকে একটি কার্ড দেওয়া আছে, যার মাধ্যমে তারা মাত্র ১০ টাকায় চাল কিনতে পারছেন।

সরকারের কাছে যথেষ্ট খাদ্য মজুত আছে জানিয়ে শেখ হাসিনা বলেন, ‌‘আলহামদুলিল্লাহ, এখনো ১৮ লাখ মেট্রিক টন খাদ্য মজুত আছে আমাদের। সেখানে কোনো অসুবিধা নাই।’

সরকারপ্রধান আরও বলেন, আন্তর্জাতিক বাজারে যখন পণ্যের দাম বেড়ে যায়, তখন আমাদের খুব বেশি কিছু করার থাকে না। কিছু তো কম্প্রোমাইজ করতে হয়। কিন্তু রমজানে পণ্যের দাম নিয়ন্ত্রণে থাকে।

ফসল উৎপাদন বাড়ানোর তাগিদ দিয়ে তিনি বলেন, ‘কারো এতটুকু জমি যেন অনাবাদি না থাকে। যে যা পারেন সেটাই উৎপাদন করেন। প্রত্যেক এলাকায় কিছু না কিছু উৎপাদন হবেই। সেটাই আমার লক্ষ্য। আমাদের যে খাদ্য চাহিদা আছে, সেটি যেন পূরণ করতে পারি।’

বিভি/কেএস

মন্তব্য করুন: