• NEWS PORTAL

  • সোমবার, ২০ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আজ শেষ হচ্ছে অমর একুশে বইমেলা

প্রকাশিত: ১৭:০০, ১৭ মার্চ ২০২২

ফন্ট সাইজ
আজ শেষ হচ্ছে অমর একুশে বইমেলা

শঙ্কা-আশঙ্কা সব কাটিয়ে বেশ সফলভাবেই শেষ হচ্ছে এবারের বইমেলা। মাসব্যাপী এই প্রাণের বইমেলা শেষ হচ্ছে আজ বৃহস্পতিবার (১৭ মার্চ)। অমর একুশে গ্রন্থমেলার শেষদিনে পাঠক-দর্শনার্থীর ঢল নেমেছে।

বুধবার (১৬ মার্চ ) মেলাজুড়ে ছিল দারুণ বিক্রি, তেমনি ছিল বেদনার সুর। অনেকের কণ্ঠে ছিল মেলা শেষের আক্ষেপ। সেসঙ্গে আলোচনায় ছিল, কেমন হলো এবারের অমর একুশে গ্রন্থমেলা, সে বিষয়টিও। এবারের মেলা আয়োজন নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন এর আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমি। প্রকাশকরাও বলেছেন প্রায় একই কথা। 

বাংলা একাডেমির পরিচালক ও বইমেলা আয়োজক কমিটির সদস্য সচিব ড. জালাল আহমেদ বলেন, ‘মেলার আয়োজন নিয়ে আমরা সন্তুষ্ট। কোনো ধরনের অঘটন ছাড়াই মেলা শেষ হতে যাচ্ছে। এটাই আমাদের মূল সন্তুষ্টির জায়গা।’

অন্য প্রকাশের প্রকাশক মাজহারুল ইসলাম বলেন, ‘একটা বড় আয়োজন করতে গেলে কিছু ত্রুটি-বিচ্যুতি থাকবেই। এবারের মেলায় কোনো বড় ধরনের অঘটন ঘটেনি, এটাই সুখের বিষয়। সেসঙ্গে প্রথম দিন থেকেই এবারের মেলায় বেচা-বিক্রি ভালো ছিল, যত দিন গড়িয়েছে বিক্রি ততই ভালো হয়েছে। সবমিলিয়ে এবারের আয়োজন নিয়ে সন্তুষ্ট।’

প্রতি বছর ১ ফেব্রুয়ারি থেকে বইমেলা শুরু হলেও এবার শুরু হয় ১৫ ফেব্রুয়ারি।  গণভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে বইমেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখহাসিনা। বইমেলার মূল প্রতিপাদ্য ছিল- ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’।

এবারের মেলায় প্রায় সাড়ে ৭ লাখ বর্গফুট জায়গায় অনুষ্ঠিত হয়েছে। মেলায় মোট ৫৩৪টি প্রতিষ্ঠানকে ৭৭৬টি ইউনিট বরাদ্দ দেয়া হয়েছে। আগামী বছরে আরও ভালো কিছুর প্রত্যাশা নিয়ে এবারের আসরের স্টল গুটিয়ে নিচ্ছেন বিক্রেতারা। 

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2