• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

৯২ যাত্রী নিয়ে ঢাকা ছেড়েছে বিমানের কানাডাগামী ফ্লাইট

প্রকাশিত: ১১:০০, ২৭ মার্চ ২০২২

আপডেট: ১১:০৩, ২৭ মার্চ ২০২২

ফন্ট সাইজ
৯২ যাত্রী নিয়ে ঢাকা ছেড়েছে বিমানের কানাডাগামী ফ্লাইট

কানাডার টরেন্টোর উদ্দেশে ঢাকা ছেড়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম পরীক্ষামূলক বাণিজ্যিক ফ্লাইট। শনিবার (২৬ মার্চ) রাত ১০টা ৫০ মিনিটে ৯২ জন যাত্রী নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যায় বিমানের এই ফ্লাইটটি।

এর মধ্যে পাইলটসহ যাত্রীসেবা নিরাপত্তার দায়িত্বে বিমানের মোট ২২ জন কেবিনক্রু রয়েছেন। বাকিরা হলেন- সফর সঙ্গী বিমানের টিকিটধারী কয়েকজন যাত্রী।

সফর সঙ্গীদের মধ্যে বেসামরিক বিমান পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, জনসংযোগ কর্মকর্তা, সচিব, সংসদীয় কমিটির সদস্য, বিমান পরিচালনা পর্যদ বোর্ড বিমানের ব্যবস্থাপনা পরিচালক, ইঞ্জিনিয়ার, মিডিয়া কর্মীসহ অন্যান্য সদস্য।

বিমানের বোয়িং ৭৮৭ ফ্লাইটে থাকা এসব যাত্রীদের মধ্যে ১৩ জন বিজিনেজ ক্লাসের এবং ৫৭ জন ইকোনমি ক্লাসের। এতে বিমানের কোটি টাকা খরচ হয়েছে বলে জানিয়েছে বিমান সংশ্লিষ্টরা।

ব্যাপারে বিমানের ব্যবস্থাপনা পরিচালক এমডি প্রধান সিইও . আবু সালেহ্মোস্তফা কামাল সমকালকে জানান, বিমানের এই ফ্লাইটটিতে পাইলট কেবিনক্রু ছাড়া মোট ৭০ জন যাত্রী রয়েছে। দোয়া করবেন মুজিব বর্ষে ঢাকা-টরেন্টো সরাসরি বিমানের ফ্লাইট অপারেট এটি বিমানের জন্য সবচেয়ে বড় পাওনা। ২৬ মার্চ বিমানের পরীক্ষামূলক প্রথম বাণিজ্যিক ফ্লাইট ঢাকা-টরেন্টো রুটে শুরু করতে পারছি।

বিমানের অপর এক কর্মকর্তা জানান, ফ্লাইটটি পরিচালনায় সর্বোচ্চ খরচ কোটি টাকা। ফ্লাইটটিতে মোট ৩৬ জন সাধারণ যাত্রী রয়েছেন।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলন অনুষ্ঠানে ঢাকা-টরেন্টোগামী সরাসরি বিমানের পরীক্ষামূলক বাণিজ্যিক ফ্লাইট নিয়ে বিমান পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেছেন, কানাডার সঙ্গে ফ্লাইট অপারেট করা আমাদের জন্য এটা একটা মর্যাদার বিষয়।

বিভি/এনএম

মন্তব্য করুন: