• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সংসদ অধিবেশন শুরু, যোগ দিলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১৭:৩৮, ২৮ মার্চ ২০২২

ফন্ট সাইজ
সংসদ অধিবেশন শুরু, যোগ দিলেন প্রধানমন্ত্রী

করোনাকাল হওয়ায় স্বাস্থ্য-বিধি মেনে চলমান জাতীয় সংসদের ১৭তম অধিবেশন শুরু হয়েছে। সোমবার (২৮ মার্চ) বিকাল ৫টায় এই অধিবেশন শুরু হয়। এতে উপস্থিত হয়েছেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অধিবেশনকে কেন্দ্র করে সংসদ এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নিষিদ্ধ করা হয়েছে সভা-সমাবেশ। আর সংসদে অংশগ্রহণকারী এমপিদের করোনা পরীক্ষারও ব্যবস্থা নেওয়া হয়েছে।

অধিবেশনে সভাপতিত্ব করছেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। অধিবেশনের প্রথম দিন চাকরির শর্তাবলী সম্পর্কিত গণমাধ্যমকর্মী বিল উঠছে। বৈঠকের শুরুতে সভাপতিমণ্ডলীর মনোনয়ন ও শোক প্রস্তাব উত্থাপন করা হয়।

এটি ২০২২ সালের দ্বিতীয় অধিবেশন। এই অধিবেশন সংক্ষিপ্ত হতে পারে। এরপর শুরু হবে সংসদের বাজেট অধিবেশন।

সংসদে পাসের অপেক্ষায় থাকা বিলগুলো হলো- মোংলা বন্দর কর্তৃপক্ষ বিল ২০২১, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পিরোজপুর বিল ২০২১, বাংলাদেশ পেটেন্ট বিল ২০২১, সরকারি ঋণ বিল ২০২১, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ বিল ২০২১ ও বয়লার বিল ২০২১।

এছাড়া সংসদীয় কমিটিতে পরীক্ষাধীন থাকা বিলগুলো হলো- বাংলাদেশ জাতীয় জাদুঘর বিল ২০২১, বাংলাদেশ পর্যটন করপোরেশন (সংশোধন) বিল ২০২২, বাণিজ্য সংগঠন বিল ২০২২, জেলা পরিষদ (সংশোধন) বিল ২০২২ ও স্থানীয় সরকার (পৌরসভা) (সংশোধন) বিল ২০২২।

সংসদে উপস্থাপনের জন্য সংসদ সচিবালয়ে যে বিল জমা পড়েছে সেগুলো হলো- বেসরকারি মেডিকেল কলেজ ও ডেন্টাল কলেজ বিল ২০২২, পেমেন্ট অ্যান্ড সেটেলমেন্ট সিস্টেমস বিল ২০২২, বৈষম্যবিরোধী আইন ২০২২ ও গণমাধ্যম কর্মী (চাকরির শর্তাবলি) বিল ২০২২।

উল্লেখ্য, করোনা সংক্রমণের পর এবারই প্রথম গণমাধ্যমকর্মীদের সরাসরি সংসদ অধিবেশনে সংবাদ সংগ্রহ করার সুযোগ দেওয়া হচ্ছে। এর আগে করোনাকালে গত দুই বছরে দুই-একটি অধিবেশনে এক বা দু’দিনের জন্য গণমাধ্যমকে সংসদ ভবনে প্রবেশের সুযোগ দেওয়া হয়েছিলো। তবে তাদের সংসদ গ্যালারিতে প্রবেশের সুযোগ হয়নি। সংসদ ভবনের নির্ধারিত কক্ষে বসে সংবাদ সংগ্রহ করতে হয়েছে। এছাড়া গত দুই বছরের পুরো অধিবেশন সংসদ বাংলাদেশ টেলিভিশনের লাইভ সম্প্রচার থেকে সংবাদ সংগ্রহ করতে হয়েছে।

বিভি/এএন

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2