• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

টিপ পরায় প্রভাষককে হেনস্তা: সেই ‘পুলিশ সদস্য’ চিহ্নিত

প্রকাশিত: ১২:২১, ৪ এপ্রিল ২০২২

আপডেট: ১৬:২৬, ৪ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
টিপ পরায় প্রভাষককে হেনস্তা: সেই ‘পুলিশ সদস্য’ চিহ্নিত

টিপ পরায় প্রভাষককে হেনস্তার প্রতিবাদে রাজধানীর শাহবাগে মানববন্ধন। সংগৃহীত ছবি

কপালে টিপ পরা নিয়ে রাজধানীর ফার্মগেট এলাকায় প্রভাষককে হেনস্তার ঘটনায় এক পুলিশ কনস্টেবলকে চিহ্নিত করে হেফাজতে নেওয়া হয়েছে। সোমবার (৪ এপ্রিল) সকালে ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার বিপ্লব কুমার সরকার সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। হেফাজতে নেওয়া ওই কনস্টেবলের নাম নাজমুল তারেক।

শনিবার (২ এপ্রিল) রাজধানীর গ্রিন রোডের বাসা থেকে কলেজে যাওয়ার পথে উত্ত্যক্তের শিকার হন তেজগাঁও কলেজের থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক ড. লতা সমাদ্দার। এই ঘটনায় শেরেবাংলা নগর থানায় অভিযোগ দায়ের করেন তিনি। 

অভিযোগপত্রে বলা হয়েছে, তিনি সকাল ৮টা ২০ মিনিট থেকে সাড়ে ৮টার মধ্যে ফার্মগেট মোড় পার হয়ে তেজগাঁও কলেজের দিকে যাওয়ার সময় হুট করে পাশ থেকে মধ্যবয়সী, লম্বা দাড়িওয়ালা একজন- ‘টিপ পরছোস কেন’ বলেই বাজে গালি দেন তাকে। ওই মধ্যবয়সী ব্যক্তির গায়ে পুলিশের পোশাক ছিলো। তিনি আরও অভিযোগ করেন, ঘটনার প্রতিবাদ জানালে একপর্যায়ে তার পায়ের ওপর দিয়েই বাইক চালিয়ে চলে যান সেই ব্যক্তি। 

এ খবর প্রকাশিত হলে সামাজিক যোগাযোগের মাধ্যমে তোলপাড় শুরু হয়। এই ঘটনায় প্রতিবাদ জানিয়ে অনেকেই নিজের টিপ পরা ছবি ফেসবুকসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে পোস্ট করেছেন। নারীদের সঙ্গে যুক্ত হয়েছেন পুরুষরাও। অনেক পুরুষ নিজের টিপ পরা ছবি শেয়ার করছেন। এবার সেই তালিকায় যুক্ত হলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। রবিবার জাতীয় সংসদে এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন সংরক্ষিত আসনের এমপি সুবর্ণা মুস্তাফা।

বিভি/এএন

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2