• NEWS PORTAL

  • সোমবার, ১৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

‘দিনের ভোট রাতে হলে শিক্ষকরা নির্বাচনের দায়িত্ব পালন করবেন না’

প্রকাশিত: ১৯:৪৪, ৯ এপ্রিল ২০২২

আপডেট: ২০:১৪, ৯ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
‘দিনের ভোট রাতে হলে শিক্ষকরা নির্বাচনের দায়িত্ব পালন করবেন না’

শিক্ষক কর্মচারী ঐক্যজোটের সভাপতি অধ্যক্ষ মো. সেলিম ভুঁইয়া বলেছেন, এই সরকার জনগণের কাছে শিক্ষকদের মিথ্যাবাদী বানিয়েছে। জনগণের ভোট ডাকাতির সহযোগী বানিয়েছে তাদের। ভোট ডাকাতির শিটে শিক্ষকদের স্বাক্ষর রয়েছে। এজন্য জনগণ এখন আগের মতো শিক্ষকদের বিশ্বাস করে না। আগামীতে যদি দিনের ভোট রাতে হয়, তাহলে শিক্ষকেরা সেই নির্বাচনের দ্বায়িত্ব পালন করবেন না। 

চাকরি জাতীয়করণের একদফা দাবিতে শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের বিভাগীয় প্রতিনিধি সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ মো. সেলিম ভুঁইয়া একথা বলেন। 

আজ শনিবার (৯ এপ্রিল) বিকেলে ফরিদপুরের শিশু একাডেমীর মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান বক্তা ছিলেন মহিলা দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম সম্পাদক চৌধুরী নায়াব ইউসুফ। বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মো. সেলিম মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ জয়নাল আবেদিন মেজবাহ, মাদ্রাসা শিক্ষক সমিতির আহ্বায়ক মাওলানা দেলোয়ার হোসাইন, বাংলাদেশ শিক্ষক সমিতির মহাসচিব মো. জাকির হোসেন, প্রেসিডিয়াম মেম্বার ইমরুল কবির, কলেজ শিক্ষক সমিতির সহকারী মহাসচিব মো. শওকত আলী।

বক্তাগণ বলেন, এই সরকারের আমলে শিক্ষকরা কিছুই পাননি। কয়েকদিন পরে ঈদ অথচ তারা কোন উৎসব ভাতা পাবেন না। যা পাবেন সেটি বিএনপি সরকারের আমলে। শুধুমাত্র রাজনৈতিক কারণে বিরোধীদের বাধা দিচ্ছে সরকার। এই সরকার এখন নিজেদের ছায়াকেও ভয় পায়। পরিস্থিতি এমন দাড়িয়েছে যে, এই সরকারকে সমর্থন না করলে আমরা যেনো এই দেশেই থাকতে পারবোনা। তারা বলেন, সরকার গুরুত্ব দিচ্ছেনা বলেই শিক্ষার মান কমে গেছে। এজন্য জাতির অধপতন ঘটেছে। এই দেশকে আমরা কি দিবো, ভবিষ্যৎ প্রজন্মকে কি দিবো সেই ভাবনা আমাদের ভাবতে পারবো। আমরা এমন একটি দেশ চাই, এমন একটি জাতি চাই যেখানে আমাদের সন্তানেরা সুখে শান্তিতে থাকবে। এজন্য দেশের শিক্ষকদের বিরাট ভুমিকা রয়েছে। শিক্ষার মানোন্নয়নে বিএনপি কাজ করবে। 

বিভি/এইচএ/এজেড

মন্তব্য করুন: