• NEWS PORTAL

  • শুক্রবার, ১৭ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ঈদে ভোগান্তি কমাতে দৌলতদিয়া-পাটুরিয়া রুটে চলবে ২১টি ফেরি

প্রকাশিত: ২২:৪২, ১৮ এপ্রিল ২০২২

আপডেট: ২৩:০১, ১৮ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
ঈদে ভোগান্তি কমাতে দৌলতদিয়া-পাটুরিয়া রুটে চলবে ২১টি ফেরি

ঈদযাত্রায় যানবাহন পারাপার স্বাভাবিক রাখতে এবং ঘরমুখো মানুষের ভোগান্তি দূর করতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ২১টি ফেরি চলাচল করবে। ঈদের তিন দিন আগে ও পরে ট্রাক পারাপার বন্ধ থাকবে।যাত্রীদের নিরাপত্তায় ঘাট এলাকায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকবে।

সোমবার (১৮ এপ্রিল) রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ঈদ উপল‌ক্ষে যাত্রী ও যানবাহন পারাপার নির্বিঘ্ন করার লক্ষ্যে অনুষ্ঠিত সমন্বয় সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। সেখানে আরও সিদ্ধান্ত হয়, ট্রকা বন্ধ থাকলেও কাঁচামালভর্তি ট্রাক পারাপার করা হবে। 

বাংলাবাজার-শিমুলিয়া নৌরু‌টে ফে‌রি চলাচল এখনো স্বাভাবিক না হওয়ায় ঈদে দৌলত‌দিয়া-পাটু‌রিয়া রু‌টে অতি‌রিক্ত যাত্রী ও যানবাহ‌নের চাপ থাকবে ব‌লে ধারণা করছে প্রশাসন। 

সভায় যাত্রী হয়রা‌নি ও দুর্ভোগ কমা‌তে বিআইড‌ব্লিউটি‌সি, বিআইড‌ব্লিউটিএ, স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বা‌হিনীকে আন্ত‌রিক হওয়ার পরামর্শ দেন স্থানীয় সংসদ সদস্য কাজী কেরামত আলী।

আরও পড়ুন:

জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমন্বয় সভায় উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, অতিরিক্ত পুলিশ সুপার মো. সালাউদ্দিন, গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার আজিজুল হক খান, গোয়ালন্দ পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম, এনএসআই রাজবাড়ী অফিসের উপপরিচালক শরিফুল ইসলাম, বিআইডাব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান, বিআইডাব্লিউটিএ এর পোর্ট অফিসার শাহ আলম মিঞা, রাজবাড়ী বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মুরাদ হাসানসহ অনেকে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলত‌দিয়া ঘাট ব্যাবস্থাপক প্রফুল্ল চৌহান ব‌লেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ১৯টি ফেরি চলাচল করছে। ঈদের আগে আরও দুটি ফেরি যুক্ত হবে। মোট ২১টি ফেরি চলবে ঈদের সময়। কোনো প্রাকৃতিক দুর্যোগ না হলে ভোগান্তি থাকবে না।

বিআইড‌ব্লিউটিএ আরিচা বন্দ‌রের পোর্ট অফিসার শাহ আলম মিয়া ব‌লেন, দৌলত‌দিয়া-পাটু‌রিয়া ও আরিচা-কাজীরহাট নৌরু‌টে নাব্যতা সংকট নেই। ঈদে এসব রু‌টে ৩৩‌টি লঞ্চ ও প্রায় ৭০‌টি স্পিড বোট চলাচল কর‌বে। দৌলত‌দিয়া-পাটু‌রিয়ার উভয় প্রা‌ন্তে পাঁচ‌টি ক‌রে ফে‌রিঘাট সচল থাক‌বে।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2