• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

হঠাৎ পেছালো প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষা

প্রকাশিত: ১৪:০৩, ২১ এপ্রিল ২০২২

ফন্ট সাইজ
হঠাৎ পেছালো প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষা

ফাইল ছবি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তৃতীয় ও শেষ ধাপের পরীক্ষার তারিখ হঠাৎ পেছানো হয়েছে। পূর্বের দিনক্ষণ ছিল ২৭ মে। এর পরিবর্তে আগামী ৩ জুন হবে তৃতীয় ধাপের পরীক্ষা। তিন ধাপের পরীক্ষা থেকে ৪৫ হাজার শিক্ষক নিয়োগ দেবে সরকার।

বুধবার (২০ এপ্রিল) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়। বৃহস্পতিবার (২১ এপ্রিল) সেই বিজ্ঞপ্তি অধিদপ্তরের ওয়েবসাইটেও প্রকাশিত হয়েছে।

সিনিয়র সহকারী সচিব আতিক এস. বি. স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ-২০২০ এর ২য় ও ৩য় ধাপের লিখিত পরীক্ষা আগামী ২০ মে ও ২৭ মে ২০২২ তারিখে সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নির্দিষ্ট জেলায় অনুষ্ঠিত হবে মর্মে ইতোপূর্বে জানানো হয়েছে। ৩য় ধাপের পরীক্ষা ২৭ মে ২০২২ এর পরিবর্তে ০৩ জুন ২০২২ তারিখে নেয়ার সিদ্ধান্ত হয়।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) কর্তৃক প্রকাশিত পরীক্ষা পেছানোর বিজ্ঞপ্তি।

জানা গেছে, প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের পরীক্ষা হওয়ার কথা ছিল আগামী ২৭ মে। একই দিন ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষাও অনুষ্ঠিত হবে। সে কারণেই প্রাথমিকের নিয়োগ পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে।

প্রসঙ্গত, সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহে সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা হবে আগামীকাল শুক্রবার (২২ এপ্রিল) এবং আগামী ২০ মে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ধাপের পরীক্ষা।

বিভি/এজেড

মন্তব্য করুন: