• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ঈদের ছুটির দ্বিতীয় দিনে সড়কে ঝরলো আরও ২০ প্রাণ

নিজস্ব ডেস্ক

প্রকাশিত: ২২:৪৭, ৪ মে ২০২২

আপডেট: ২২:৪৯, ৪ মে ২০২২

ফন্ট সাইজ
ঈদের ছুটির দ্বিতীয় দিনে সড়কে ঝরলো আরও ২০ প্রাণ

দুর্ঘটনায় উল্টে গেল বাস

ঈদের ছুটিতে দেশের বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় আজও ২০ প্রাণ হারিয়েছেন। জেলাগুলোর মধ্যে রয়েছে রংপুর, পঞ্চগড়, মাদারীপুর, যশোর, টাঙ্গাইল, ঝালকাঠি এবং চট্টগ্রাম। 

রংপুর
রংপুর-দিনাজপুর মহাসড়কে দুর্ঘটনায় প্রাণ ঝরলো পাঁচজনের। আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে তিনজনকে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় মাইক্রোবাস আটক হলেও এর চালক পালিয়েছে। প্রতিবাদে বিক্ষুব্দ জনতা এক ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে।

নিহতদের মধ্যে তারাগঞ্জে হাজিপুর গ্রামের বাসিন্দা কপিল উদ্দিনের ছেলে সিরাজুল (৩০), রংপুর সদরের খারুয়া মাস্টারপাড়া গ্রামের জহুরুল হকের ছেলে আমজাদ হোসেন (৪৫) ও গঙাচড়া উপজেলার বতগাড়ি গ্রামের আবদুল আলীমের ছেলে জাহাঙ্গীর হোসেন। এরিপোর্ট লেখাপর্যন্ত বাকি দুজনের পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ।

তারাগঞ্জ হাইওয়ে পুলিশের এসআই আক্তারুল ইসলাম জানিয়েছেন, বুধবার সন্ধ্যায় জেলার গঙাচড়া উপজেলার সলেয়াশা বাজার এলাকায় রংপুর থেকে সৈয়দপুরগামী মাইক্রোবাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা থ্রি হুইলারের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে থ্রি হুইলারে থাকা তিন যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়েছেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। আশঙ্কাজনক অবস্থায় আরও পাঁচজনকে হাসপাতালে ভর্তি করা হলে তাদের মধ্যে দুইজনের মৃত্যু হয়।

মাদারীপুর
মাদারীপুরের রাজৈরে যাত্রীবাহী বাস ও ব্যাটারিচালিত ভ্যানের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। বুধবার রাত ৮টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের উপজেলার মোল্লাকান্দি বটতলা নামক স্থানে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন - উপজেলার আমগ্রাম তেলিকান্দি গ্রামের শাহজালাল মাতুব্বরের ছেলে ভ্যানচালক নুর নবী (২৮), ভ্যানযাত্রী নরারকান্দি গ্রামের সাজিন শেখের ছেলে আমির শেখ (৩৫) ও দুর্গাবদ্দী গ্রামের মজিদ তপাদারের ছেলে প্রান্ত তপাদার (২৫)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বুধবার রাত ৮টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের উপজেলার মোল্লাকান্দি বটতলা নামক স্থানে ফরিদপুরগামী আমানত শাহ পরিবহণের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে অপর দিক থেকে আসা ভ্যানগাড়ির সাথে মুখোমুখি সংঘর্ষ হয়।এসময় বাসটি রাস্তার খাদে পড়ে যায় । এতে ভ্যানগাড়ির চালকসহ তিন জন গুরুতর আহত হয়।পরে ফায়ার সার্ভিসের কর্মী ও স্থানীয়রা মুমূর্ষু অবস্থায় আহতদের উদ্ধার করে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। রাজৈর থানার ওসি মো. আলমগীর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।  

পঞ্চগড়
পঞ্চগড়ে মোটরসাইকেল দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন।  জেলার সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের পুকুরীডাঙ্গা বালুরঘাট মডেল এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। নিহতরা হলো- পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের জিয়াবাড়ি খালপাড়া এলাকার পয়গাম ইসলামের ছেলে নতুন (১৮), একই এলাকার তারেক বিল্লালের ছেলে শিশির (১৮) ও আব্বাস আলীর ছেলে আবু বক্কর সিদ্দিক (১৬)। এরা সকলেই মোটরসাইকেলে করে বাড়ি থেকে অমরখানা ইউনিয়নের ভিতরগড় মহারাজার দিঘী দেখতে যাচ্ছিল।

পঞ্চগড় থানার ওসি মো. আব্দুল লতিফ মিয়া বলেন, দুটি মোটরসাইকেলের মুখোমুখি ধাক্কা লাগলে একটি মোটরসাইকেল সড়কের পাশের গাছের সঙ্গে আছড়ে পড়ে। এ ঘটনায় তিন মোটরসাইকেল আরোহী নিহত হয়।

যশোর
যশোরের চৌগাছার ইলিশমারী ও ঝিনাইদহের মহেশপুর উপজেলার মদদুইনপুর সীমানায় রাস্তার পাশের বিদ্যুতের খুটিতে ধাক্কা দিয়ে শাহিনুর রহমান (২২) ও সাগর হোসেন (১৮) দুই তরুণ বন্ধুর মৃত্যু হয়েছে। নিহত শাহিনুর ও সাগর যশোরের চৌগাছা উপজেলার নারায়ণপুর ইউনিয়নের হাজরাখানা গ্রামের সাহেব আলী ও বাবর আলীর ছেলে। বুধবার সন্ধ্যা ছয়টার দিকে এই দুর্ঘটনা ঘটলে ঘটনাস্থলেই একজন এবং হাসপাতালে নেয়ার পথে অন্যজনের মৃত্যু হয়।
চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

টাঙ্গাইল
বিকালে টাঙ্গাইলের মধুপুর যাওয়ার পথে বাই সাইকেল চালককে দুর্ঘটনার হাত থেকে বাঁচাতে গিয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগের ২০১৪-২০১৫ সেশনের শিক্ষার্থী সাদিকুল ইসলাম। তার গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলায়।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে সাদিকুলের বন্ধু পারভেজ মোশারফ জানায়, মোটরসাইকেল যোগে মধুপুর যাওয়ার সময় বিকাল সাড়ে ৪টার দিকে রাস্তার বিপরীত দিক থেকে আসা সাইকেলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ এড়াতে সাদিক হার্ড ব্রেক করে। ব্রেক করার সঙ্গে সঙ্গে সে ছিটকে মোটরসাইকেল থেকে পড়ে যায়। এসময় রাস্তার পাশে থাকা পিলারের সাথে মাথায় ধাক্কা খেয়ে গুরুতর আঘাতপ্রাপ্ত হয় এবং ঘটনাস্থলেই মারা যায়।

চট্টগ্রাম
চট্টগ্রামের মিরসরাইয়ে যাত্রীবাহী বাস উল্টে দুই যাত্রী নিহত হয়েছেন। বুধবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বড় দারোগারহাট এলাকায় ঢাকামুখী লেনে এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তিরা হলেন- চট্টগ্রামের পটিয়া উপজেলার শান্ত আশ্চার্য এবং কুমিল্লার রায়পুর উপজেলার মো. ফয়সাল হোসেন। গুরুতর আহত মো. মোস্তফা নামে এক ব্যক্তিকে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ফায়ার সার্ভিস ও হাইওয়ে পুলিশ জানায়, আজ দুপুরে যাত্রী নিয়ে স্বাধীন বাংলা পরিবহনের একটি বাস চট্টগ্রাম থেকে নোয়াখালীর রামগঞ্জ যাচ্ছিল। পথে মিরসরাই উপজেলার বড় দারোগারহাট এলাকায় চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি সড়ক বিভাজকের ওপর উল্টে পড়ে ঘটনাস্থলেই দুইজন নিহত হয়েছে। এসময় বাসের ভেতরে ৩ জন যাত্রী আটকা পড়েন।

ঝালকাঠি
ঝালকাঠির নলছিটি উপজেলায় বরিশাল-পটুয়াখালী মহাসড়কে আলফা (থ্রি হুইলার) ও মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই যুবক নিহত হয়েছেন। মোটর সাইকেলটির আরেক আরোহী আহত হয়েছেন। তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। 

ঈদের রাত ১২টার দিকে ঝালকাঠির নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়নের কাঠেরঘর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত দুই যুবক হলেন- বরিশাল নগরের ২৯ নম্বর ওয়ার্ডের শাহপরান সড়কের বাসিন্দা শাহজাহান মৃধার ছেলে নিরব (২৫) এবং একই এলাকার নাছির হাওলাদারের ছেলে লিমন (২০)।

কুষ্টিয়া
কুষ্টিয়ার খোকসায় পিকআপ ভ্যান ও মাহেন্দ্র গাড়ির মুখোমুখী সংঘর্ষে আপন দুই ভাই নিহত হয়েছেন। সেইসাথে আহত হয়েছেন আরও চার জন। বুধবার বেলা ২টার দিকে কুষ্টিয়া-রাজবাড়ী আঞ্চলিক মহাসড়কের পাইকপাড়া মির্জাপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন - পাংশা উপজেলার ফলিপুর এলাকার রেজাউল মন্ডলের ছেলে ফিরোজ মন্ডল (২৫) ও তার ছোট ভাই সামিউল মন্ডল (১০) ।

পুলিশ ও স্থানীয়রা জানান, বেলা ২ টার দিকে কুষ্টিয়া-রাজবাড়ী আঞ্চলিক মহাসড়কে মাহেন্দ্র গাড়ি যাত্রী নিয়ে পাইকপাড়া মির্জাপুর এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা পিকআপ ভ্যানের সাথে মুখোমুখী সংঘর্ষ হয়। সংঘর্ষে মাহেন্দ্র গাড়িটি দুমড়ে মুচড়ে যায় এবং ঘটনাস্থলেই আপন দুই ভাই নিহত হন। এসময় খোকসা ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থল থেকে গাড়িতে থাকা চার জন যাত্রীকে উদ্ধার করে কুষ্টিয়া সদর হাসপাতালে প্রেরণ করে। আহতের অবস্থা আশংকাজনক।

এ বিষয়ে খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আশিকুর রহমান জানান, পিকআপ ভ্যান ও মাহেন্দ্র গাড়ির মুখোমুখি সংঘর্ষে আপন দুই ভাই নিহত হয়েছে। পিক-আপ ভ্যানটি জব্দ করা হলেও ড্রাইভার পালিয়ে গেছে।

উল্লেখ্য, ঈদের দিন মঙ্গলবার (৩ মে) দেশের বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় ২০ জন প্রাণ হারিয়েছেন বলে খবর পাওয়া যায়।

বিভি/এইচএস

মন্তব্য করুন: