• NEWS PORTAL

  • বুধবার, ০৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

আরও বাড়তে পারে গরমের তীব্রতা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৫৪, ৫ মে ২০২২

ফন্ট সাইজ
আরও বাড়তে পারে গরমের তীব্রতা

ছবি সংগৃহিত

আবহাওয়া অধিদপ্তর আগামীকাল শুক্রবার (৬ মে) থেকে গরম আরও বাড়তে পারে বলে পূর্বাভাস দিয়েছে। সংস্থাটি বলছে, গত তিন চার দিনের ধারাবাহিকতায় শুক্রবারও গরমের তীব্রতা বাড়তে পারে।

আবহাওয়ার অধিদপ্তরের থেকে পাওয়া তথ্য মতে, গত এক সপ্তাহ ধরে দেশের তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ছিল। বৃহস্পতিবার (৫ মে) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল পটুয়াখালীর খেপুপাড়ায় ৩৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। রাজধানীর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী, বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টির আশঙ্কা দেখা দিয়েছে। তা আরও ঘনীভূত হয়ে নিম্নচাপে পরিণহ হতে পারে। তবে তা ঘূর্ণিঝড়ে পরিণত হবে কি না, তা এখনো নিশ্চিত নয়। বঙ্গোপসাগরে আবহাওয়ার ওই বিশেষ অবস্থার কারণে আকাশ থেকে মেঘ সরে যাচ্ছে। এর ফলে সূর্যরশ্মি বাধাহীনভাবে বাংলাদেশ ভূখণ্ডে পড়বে। এতে গরমের তীব্রতা বাড়তে পারে। 

আবহাওয়াবিদ হাফিজুর রহমান বলেন, আগামী কয়েক দিন ধারাবাহিকভাবে মেঘ কমে রোদের তীব্রতা বাড়তে পারে। যে কারণে গরম বাড়তে পারে। আর বঙ্গোপসাগরে আগামীকালের মধ্যে একটি লঘুচাপ সৃষ্টি হওয়ার মতো পরিস্থিতি সৃষ্টি হয়েছে। তবে তা ঘূর্ণিঝড়ে পরিণত হবে কি না হবে না, তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। 

বিভি/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2