• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

দুই দিনে দৌলতদিয়া হয়ে ঢাকায় এলো সাড়ে ১৫ হাজার যানবাহন

প্রকাশিত: ১৮:৫৪, ৭ মে ২০২২

ফন্ট সাইজ
দুই দিনে দৌলতদিয়া হয়ে ঢাকায় এলো সাড়ে ১৫ হাজার যানবাহন

পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে আবারও রাজধানীতে নিজ নিজ কর্মস্থলে ফিরতে শুরু করেছে মানুষজন। ঈদের ছুটি বৃহস্পতিবার শেষ হলেও পরের দিন শুক্রবার স্বাভাবিক ছুটি থাকায় ওইদিন থেকেই ফিরতি যাত্রার ধুম পড়ে। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার প্রবেশদ্বার রাজবাড়ীর দৌলতদিয়া ফেরি ঘাট হয়ে রাজধানীতে আসছে হাজার হাজার যানবাহন।

শুক্রবার (৬ এপ্রিল) রাত থেকেই ঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ সারি তৈরি হয়। গত ৪৮ ঘণ্টায় এই রুট দিয়ে ১৫ হাজার ৫০০ যানবাহন ঢাকামুখী হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এর মধ্যে বাস ১৬৫৭টি, ট্রাক ১৪৬১টি, ছোট গাড়ি ৮৮৭৩টি ও মোটরসাইকেল পার হয়েছে ৩৪৫৪টি। এ ছাড়া প্রায় লক্ষাধিক মানুষ ফেরিতে নদী পার হয়েছে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট সূত্রে জানা গেছে, শনিবার সরকারি ছুটির শেষ দিন এবং রবিবার থেকে সব পোশাক কারখানা খোলায় একযোগে ঢাকামুখী হচ্ছে মানুষ। এতে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় যাত্রী ও যানবাহনের বাড়তি চাপ পড়েছে।

শনিবার সকাল থেকেই দৌলতদিয়া ঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ সারি তৈরি হয়। ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে যানবাহনের সারি ঢাকা-খুলনা মহাসড়কের জমিদার ব্রিজ পর্যন্ত ৯ কিলোমিটার এলাকা ছেড়ে যায়। এতে নদী পারের অপেক্ষায় সিরিয়ালে আটকা পড়ে সহস্রাধিক যানবাহন। এর মধ্যে গতকাল রাতে আটকে পড়া বাসের সাথে যোগ হয়েছে আজকের দূরপাল্লার বাসগুলো। 

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) মো. শিহাব উদ্দিন জানান, এক সাথে মানুষ ঢাকামুখী হওয়ায় দৌলতদিয়া ঘাটে চাপ পড়েছে।  শিমুলিয়া-মাঝিরকান্দি নৌরুট বন্ধ থাকায় যানজট আরও দীর্ঘ হচ্ছে।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2