• NEWS PORTAL

  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

এবার বিচারকদের অপ্রয়োজনীয় বিদেশ ভ্রমণ পরিহারের নির্দেশ

প্রকাশিত: ১৯:০৮, ১৯ মে ২০২২

ফন্ট সাইজ
এবার বিচারকদের অপ্রয়োজনীয় বিদেশ ভ্রমণ পরিহারের নির্দেশ

করোনা মহামারী পরবর্তী বিশ্বে অর্থনীতিতে বিরূপ প্রভাব এড়াতে বিভিন্ন পথ অনুসরণ করছে বিভিন্ন দেশ। বাংলাদেশ সরকারও অর্থনীতিকে সঠিক পথে রাখতে একের পর এক সিদ্ধান্ত নিয়েছে। ইতিমধ্যে সরকারি-বেসরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমনে বিধিনিষেধ আরোপিত হয়েছে। নতুন করে অধস্তন আদালতের বিচারকদের জরুরি প্রয়োজন ব্যতীত বিদেশ ভ্রমণের জন্য আবেদন না করার নির্দেশ জারি করেছেন প্রধান বিচারপতি।

আজ বৃহস্পতিবার (১৯ মে) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদেশক্রমে সুপ্রিম কোর্ট প্রশাসনের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তি জারি করে জানানো হয় এ তথ্য।

রেজিস্ট্রার জেনারেল মো. বজলুর রহমান স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে, অধস্তন আদালতের বিচারকদের নানা কারণ দেখিয়ে বিদেশ ভ্রমণের প্রবণতা বেড়েছে। বিচারপ্রার্থী জনগণের দ্রুত বিচারিক সেবা প্রদানের লক্ষ্যে এবং জাতীয় অর্থনীতিতে বিরূপ প্রভাব এড়াতে অধস্তন আদালতের বিচারকদের প্রয়োজনীয় বিদেশ ভ্রমণ পরিহার করতে অভিপ্রায় ব্যক্ত করেছেন প্রধান বিচারপতি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অতি জরুরি প্রয়োজন ছাড়া অধস্তন আদালতের বিচারকদের বিদেশ ভ্রমণের আবেদন না করার জন্য নির্দেশ প্রদান করা হলো।

বিভি/এজেড

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2