• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

এই মুহুর্তে গ্যাস-বিদ্যুতের দাম না বাড়াতে সরকারের প্রতি অনুরোধ গণমানুষের

দিপন দেওয়ান

প্রকাশিত: ১৬:৫৬, ২১ মে ২০২২

আপডেট: ১৬:৫৬, ২১ মে ২০২২

ফন্ট সাইজ
এই মুহুর্তে গ্যাস-বিদ্যুতের দাম না বাড়াতে সরকারের প্রতি অনুরোধ গণমানুষের

ফাইল ছবি

নিত্যপণ্যের দাম নিয়ে এমনিতেই মানুষ কাহিল। তার ওপর গ্যাস-বিদ্যুতের দাম বাড়ালে ধরাশায়ী হবে মানুষের জীবন। বাড়বে সকল ধরণের পণ্য সামগ্রীর দাম। নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে মানুষের ক্রয় ক্ষমতা। কিছুটা খেয়ে-পরে জীবন বাঁচাতে গ্যাস-বিদ্যুতের দাম এই মুহুর্তে না বাড়াতে সরকারের প্রতি অনুরোধ গণমানুষের।

ফার্মগেট বাস স্টপেজের পূর্ব পাশে রফিকুল ইসলামের একটি ছোট্ট হোটেল রয়েছে। সেখানে সমুচা-সিঙ্গারা এখনো পাঁচ টাকায় বিক্রি হয়। তবে  গ্যাস-বিদ্যুতের দাম বাড়লে খাবারের দাম বাড়ানো ছাড়া আর কোন উপায় থাকবে না তার। তিনি বলছেন, এবার যদি বিদ্যুত আর গ্যাসের দাম বাড়ে তবে মানুষ খাওয়া ছেড়ে দেবে। আমারও খাওয়া ছাড়তে হবে।

এদিকে নিয়মিত যারা হোটেলে খেয়ে অভ্যস্ত, তারা জানালেন, খাবারের পিছনেই খরচ হচ্ছে অনেক টাকা। ৪ টা পরোটা আর এক বাটি ডালে ৩০ টাকার নাস্তায় সকাল পার হতো। কিন্তু এখন ১০টাকার নিচে কোনো পরোটা নেই। ৪টা পরোটার দামই ৪০ টাকা। ডাল-ভাজির প্লেট গিয়ে ঠেকেছে ২০ টাকায়। তাই খরচে বাড়ার সাথে সাথে খাওয়ার পরিমাণ কমিয়েছেন সাধারণ মানুষ। 

গত কয়েক বছরে গ্যাস-বিদ্যুৎ-পানির দাম দফায় দফায় বেড়ে যাওয়ায় সংসার খরচ এমনিতেই বেড়ে গেছে। সেই বিপদ আরও বাড়িয়েছে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি। মরার ওপর খাড়ার ঘা হয়ে দেখা দিয়েছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। এতো খরচের চাপে দিশেহারা জনগণের বেঁচে থাকার উপায় কি তাহলে?

আগামী কিছুদিনের মধ্যে ঘোষনা আসবে গ্যাসের দাম বাড়ানোর, এরপর বিদ্যুতের দাম। এমনটাই জানিয়েছেন সংশ্লিষ্টরা। 

বিভি/এজেড

মন্তব্য করুন: