• NEWS PORTAL

  • শুক্রবার, ০৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ডিজেল-পেট্রোলের পর এবার কমবে বাস ভাড়া

প্রকাশিত: ১২:১৭, ৩০ আগস্ট ২০২২

আপডেট: ১২:৪৯, ৩০ আগস্ট ২০২২

ফন্ট সাইজ
ডিজেল-পেট্রোলের পর এবার কমবে বাস ভাড়া

আন্তর্জাতিক বাজারের সাথে সমন্বয় করে জ্বালানি তেলের মূল্য ৫ টাকা লিটারপ্রতি কমেছে।  সেই প্রেক্ষিতে এবার কমবে পরিবহন ভাড়াও। সরকার যেহেতু তেলের দাম সমন্বয় করেছে, তাই বাস ভাড়া সমন্বয় করতে সম্মত রয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি।

সোমবার (২৯ আগস্ট) পরিবহন মালিক সমিতির ‘সম্মতি’র  কথা জানিয়েছেন সাধারণ সম্পাদক এনায়েত উল্লাহ।

আগেরদিন ডিজেলের ওপর আরোপিত সমুদয় আগাম কর থেকে অব্যাহতি এবং আমদানি শুল্ক ১০ শতাংশের পরিবর্তে ৫ শতাংশ নির্ধারণ করেছে সরকার। ফলে ভোক্তা পর্যায়ে জ্বালানি তেল ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রোলের মূল্য সমন্বয় করা হয়েছে। 

এর প্রেক্ষিতে সোমবার রাতে এনায়েত উল্লাহ বলেন, সরকার জ্বালানি তেলের মূল্য কমানোয় যানবাহনের ভাড়াও কমতে পারে। এ বিষয়ে দ্রুতই সিদ্ধান্ত নেয়া হবে। আমরা বাস ভাড়া কমাতে প্রস্তুত আছি।

সোমবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জ্বালানি তেলের দাম কমানোর ঘোষণা দেয় বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। নতুন দাম অনুযায়ী, ভোক্তা পর্যায়ে প্রতি লিটার ডিজেল ১১৪ টাকা থেকে কমে ১০৯ টাকায় বিক্রি হবে। 

আর প্রতি লিটার কেরোসিন ১১৪ টাকা থেকে কমে বিক্রি হবে ১০৯ টাকায়, অকটেন ১৩৫ টাকা থেকে কমে ১৩০ টাকা এবং পেট্রল ১৩০ টাকা থেকে কমে ১২৫ টাকায় বিক্রি হবে। এ দাম কার্যকর হচ্ছে রাত ১২টার পর থেকে। সোমবার রাত থেকেই এই দাম কার্যকর হয়েছে।

বিভি/এজেড

মন্তব্য করুন: