• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

জেলা পরিষদে ১১৪ প্রার্থী বিনা ভোটে জয়ী

প্রকাশিত: ২০:৩৩, ২৫ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ২০:৪২, ২৫ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
জেলা পরিষদে ১১৪ প্রার্থী বিনা ভোটে জয়ী

আসন্ন জেলা পরিষদ নির্বাচনে বিনা ভোটে ১১৪ জন প্রার্থী জয়ী হয়েছেন। এরমধ্যে চেয়ারম্যান ২৭ জন,  সংরক্ষিত সদস্য পদে ১৯ জন এবং সাধারণ সদস্য পদের ৬৮ জন প্রার্থী রয়েছে। 

রবিবার (২৫ সেপ্টেম্বর) মনোনয়নপত্র প্রত্যাহার শেষে রিটার্নিং কর্মকর্তাদের পাঠানো তথ্য একীভূত করে নির্বাচন কমিশনের (ইসি) তৈরি প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

ইসির তথ্য অনুযায়ী, জেলা পরিষদে চেয়ারম্যান পদে ৯০ জন, সংরক্ষিত সদস্য পদে ৬২০ জন এবং সাধারণ সদস্য পদের জন্য ১ হাজার ৫০৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

জানা যায়, ৬১ জেলা পরিষদে চেয়ারম্যান পদে ১৬২ জন মনোনয়ন জমা দেন, বাছাই শেষে বৈধতা পান ১৪২ জন। সাধারণ সদস্য পদে ১ হাজার ৯৮৩ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন, এদের মধ্যে বৈধতা পান ১ হাজার ৭৪২ জন। আর  সংরক্ষিত সদস্য পদে মনোনয়নপত্র দাখিল করেছিলেন ৭১৫ জন, যাদের মধ্যে বৈধতা পেয়েছিলেন ৬৭৩ জন। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন পর্যন্ত চেয়ারম্যান পদে একক প্রার্থী ছিলেন ১৯ জন, বাছাই শেষে চেয়ারম্যান পদে একক প্রার্থী হয়েছিলো ২২ জন।
 
ইসির ঘোষিত তফসিল অনুযায়ী- আগামীকাল (২৬ সেপ্টেম্বর)  প্রতীক বরাদ্দ দেওয়া হবে এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৭ অক্টোবর।

যে ২৮ জেলা পরিষদে বিনা ভোটে চেয়ারম্যান- ঢাকা, কুমিল্লা, কুড়িগ্রাম, গোপালগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ, জামালপুর, ঝালকাঠী, টাঙ্গাইল, ঠাকুরগাঁও, নওগাঁ,  নারায়ণগঞ্জ, নোয়াখালী, পাবনা, পিরোজপুর, ফেনী, বরগুনা, বরিশাল বাগেরহাট, ভোলা, মাদারীপুর, মুন্সীগঞ্জ, মৌলভীবাজার, লক্ষীপুর, লালমনিরহাট, শরিয়তপুর, সিরাজগঞ্জ ও সিলেট।

বিভি/এইচকে/এনএ

মন্তব্য করুন: