• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রসিক নির্বাচনঃ বিপুল ভোটে এগিয়ে লাঙ্গল 

প্রকাশিত: ২১:৩১, ২৭ ডিসেম্বর ২০২২

আপডেট: ২১:৪০, ২৭ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
রসিক নির্বাচনঃ বিপুল ভোটে এগিয়ে লাঙ্গল 

জাতীয় পার্টির মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে ভোটগ্রহণ শেষে চলছে গণনা। এখন পর্যন্ত ১০০ ভোট কেন্দ্রের ফলাফল জানা গেছে। এতে এগিয়ে আছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা (লাঙ্গল প্রতীক)। এর আগে সকাল ৮টা থেকে শুরু হয় ভোট গ্রহণ। তবে ভোটারদের আঙ্গুলে ছাপ না মেলায় ভোটগ্রহণে ধীর গতির কারণে কেন্দ্রের ভেতর থাকা ভোটারদের রাত পর্যন্ত ভোটগ্রহণ করা হয়।  

ফলাফলে জাতীয় পার্টির মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা (লাঙ্গল প্রতীক) সর্বোচ্চ ৫৯ হাজার ২৫৫ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আমিরুজ্জামান (হাতপাখা) পেয়েছেন ২১ হাজার ১৯৬ ভোট। স্বতন্ত্র প্রার্থী লতিফুর রহমান মিলন (হাতি) পেয়েছেন ১৪ হাজার ৪৮১ ভোট। আর আওয়ামী লীগের হোসনে আরা লুৎফা ডালিয়া (নৌকা প্রতীকে) পেয়েছেন ৯ হাজার ৮২৫ ভোট। 

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুল বাতেন রাত সাড়ে ৯টার দিকে এ তথ্য জানিয়েছেন।

দেশের তৃতীয় বৃহত্তম এই সিটিতে এবারের নির্বাচনে ৯ মেয়র প্রার্থীসহ মোট ২৬০ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ৩৩টি ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর (মহিলা) পদে ৬৭ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ১৭৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২২৯টি কেন্দ্রে হাজার ৩৪৯ বুথে ইভিএমের মাধ্যমে ৪ লাখ ২৬ হাজার ৪৬৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের হোসনে আরা লুৎফা ডালিয়া (নৌকা), জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আমিরুজ্জামান পিয়াল (হাতপাখা), বাংলাদেশ কংগ্রেসের আবু রায়হান (ডাব), খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল (দেয়াল ঘড়ি), জাসদের শাফিয়ার রহমান (মশাল), জাকের পার্টির খোরশেদ আলাম (গোলাপ ফুল), স্বতন্ত্র প্রার্থী লতিফুর রহমান মিলন (হাতি) ও মেহেদী হাসান বনি (হরিণ)।

বিভি/এইচকে/এইচএস

মন্তব্য করুন: