• NEWS PORTAL

  • সোমবার, ০৬ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রংপুর সিটিতে ভোট  পড়েছে  ৬৫.৮৮ শতাংশ

প্রকাশিত: ১৫:০২, ২৮ ডিসেম্বর ২০২২

ফন্ট সাইজ
রংপুর সিটিতে ভোট  পড়েছে  ৬৫.৮৮ শতাংশ

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে  ৬৫ দশমিক ৮৮ শতাংশ ভোট পড়েছে। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) এই সিটির রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেন স্বাক্ষরিত বেসরকারি ফলাফলের বার্তা শিট থেকে এই তথ্য জানা গেছে। 

এই সিটিতে ৪ লাখ ২৬ হাজার ৪৬৯ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ২ লাখ ৮০ হাজার ৯৭২ জন। ভোট বাতিল হয়েছে ১ হাজার ৩৬ টি। বৈধ ভোটের সংখ্যা  ২ লাখ ৭৯ হাজার ৯৩৬ টি। ভোট পরার হার ৬৫ দশমিক ৮৮ শতাংশ। 

কে কত ভোট পেলেন:
বিজয়ী হয়েছেন জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা। লাঙ্গল প্রতীক নিয়ে তিনি ১ লাখ ৪৬ হাজার ৭৯৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আমিরুজ্জামান পেয়েছেন ৪৯ হাজার ৮৯২ ভোট। বাংলাদেশ আওয়ামী লীগের হোসনে আরা লুৎফা ডালিয়া (নৌকা প্রতীকে) পেয়েছেন ২২ হাজার ৩০৬ ভোট; বাংলাদেশ কংগ্রেসের মো. আবু রায়হান পেয়েছেন ১০ হাজার ৫৪৯ ভোট।  জাকের পার্টির  মো. খোরশেদ আলম পেয়েছেন ৫ হাজার ৮০৯ ভোট। খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল ২ হাজার ৮৬৪ ভোট , জাসদের শাফিয়ার রহমান ৫ হাজার ১৫৬ , স্বতন্ত্র প্রার্থী লতিফুর রহমান মিলন ৩৩ হাজার ৮৮৩ ভোট এবং  মেহেদী হাসান বনি পেয়েছেন ২ হাজার ৬৭৯ ভোট।

দেশের তৃতীয় বৃহত্তম এই সিটিতে এবারের নির্বাচনে ৯ মেয়র প্রার্থীসহ মোট ২৬০ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১৭৯ জন এবং ১১টি  সংরক্ষিত কাউন্সিলর (মহিলা) পদে ৬৭ জন এবং প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২২৯টি কেন্দ্রে হাজার ৩৪৯ বুথে ইভিএমের মাধ্যমে ভোটাগ্রহণ করা হয়।

এছাড়া ১ হাজার ৮০৭টি সিসি ক্যামেরার মাধ্যমে ঢাকা এই নির্বাচন সার্বক্ষণিক মনিটরিং করে নির্বাচন কমিশন (ইসি)।

বিভি/এইচকে

মন্তব্য করুন: