• NEWS PORTAL

  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪

আবারও বড় মেয়েকে নিয়ে পালানোর চেষ্টা জাপানি মায়ের

প্রকাশিত: ০৭:৩১, ১ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ০৭:৩২, ১ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
আবারও বড় মেয়েকে নিয়ে পালানোর চেষ্টা জাপানি মায়ের

ছবি: বড় মেয়ে জেসমিন মালিকা (বায়ে) ও মা নাকানো এরিকো (ডানে)

দ্বিতীয়বারের মতো বড় মেয়ে জেসমিন মালিকাকে নিয়ে দেশ ছাড়ার চেষ্টা করে ব্যর্থ হয়েছেন জাপানি মা নাকানো এরিকো। মঙ্গলবার (৩১ জানুয়ারি) রাত ১১টা ৪৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এ ঘটনা ঘটে। আদালতের নিষেধাজ্ঞা থাকায় ইমিগ্রেশন পুলিশ তাদের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফিরিয়ে দিয়েছে।

এর আগে গত ২৩ ডিসেম্বর সুপ্রিম কোর্টের আদেশ অমান্য করে জাপানি মা তার দুই মেয়েকে নিয়ে নিজ দেশে পালানোর চেষ্টা করেছিলেন। তখনও আদালতের রায়ের কারণে ইমিগ্রেশন পুলিশ তাদের ফিরিয়ে দেন। তবে এবার তিনি কোন দেশে যাওয়ার চেষ্টা করেছিলেন তা প্রাথমিকভাবে জানা যায়নি।

মঙ্গলবার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মা-মেয়ে

বিষয়টি নিশ্চিত করে নাম প্রকাশ না করার শর্তে বিমানবন্দর ইমিগ্রেশন পুলিশের এক কর্মকর্তা বলেন, ওই জাপানি মা তার বড় মেয়েকে নিয়ে বিদেশে যাওয়ার জন্য মঙ্গলবার রাতে বিমানবন্দরে আসেন। কিন্তু এ বিষয়ে আদালতের নিষেধাজ্ঞা থাকায় তাকে ইমিগ্রেশন থেকে ফেরত পাঠানো হয়েছে।

গত ২৯ জানুয়ারি বাংলাদেশি বাবা ও জাপানি মায়ের দুই শিশুসন্তানকে মা নাকানো এরিকোর জিম্মার রাখার আদেশ দেন আদালত। ঢাকার দ্বিতীয় অতিরিক্ত সহকারী জজ ও পারিবারিক আদালতের বিচারক দুরদানা রহমান এ রায় ঘোষণা করেন। রায়ে সন্তুষ্টি প্রকাশ করেন মা জাপানি চিকিৎসক নাকানো এরিকো ও বড় মেয়ে নাকানো জেসমিন মালিকা।

জাপানি চিকিৎসক নাকানো এরিকোর সঙ্গে বাংলাদেশি প্রকৌশলী ইমরান শরীফের বিয়ে হয় ২০০৮ সালে। দাম্পত্য কলহের জেরে ২০২০ সালের শুরুতে বিচ্ছেদের আবেদন করেন এরিকো। এরপর ইমরান স্কুলপড়ুয়া বড় দুই মেয়েকে নিয়ে বাংলাদেশে চলে আসেন। ছোট মেয়ে জাপানে এরিকোর সঙ্গে থেকে যান। মেয়েদের জিম্মা পেতে করোনাভাইরাস মহামারির মধ্যে গত বছরের জুলাইয়ে বাংলাদেশে আসেন  জাপানি নারী নাকানো এরিকো।
 

বিভি/এমআর

মন্তব্য করুন: