• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে হতাহতের ঘটনায় পররাষ্ট্রমন্ত্রীর শোক

প্রকাশিত: ২১:১১, ৬ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে হতাহতের ঘটনায় পররাষ্ট্রমন্ত্রীর শোক

ফাইল ছবি

তুরস্ক ও সিরিয়ায় একযোগে ভয়াবহ ভূমিকম্পের ঘটনায় ব্যাপক হতাহতের ঘটনায় শোক জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীর কাছে পাঠানো ভিন্ন ভিন্ন শোকবার্তায় তিনি এই শোক জানান।

সোমবার ভোরে তুরস্কে ঘটে যাওয়া মারাত্মক ভূমিকম্পে প্রাণহানির জন্য তুরস্কের সরকার এবং জনগণের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী।

ড. মোমেন আজ তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুওলুকে পাঠানো এক শোক বার্তায় বলেন, , “এই শোকাবহ মুহূর্তে, তুরস্কের ভ্রাতৃপ্রতিম জনগণ এবং নিহতদের পরিবারের জন্য আমরা প্রার্থনা করছি।”

ভূমিকম্পে যাঁরা প্রাণ হারিয়েছেন তাদের বিদেহী আত্মার শান্তি এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করে শোক বার্তায় ড. মোমেন বলেন, "তুরস্কের ভ্রাতৃপ্রতিম জনগণের পাশে থেকে এই বিশেষ সময়ে যেকোনো ধরনের সাহায্য করতে বাংলাদেশ প্রস্তুত রয়েছে।"

একই ভাবে সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ড. ফয়সাল মেকদাদের কাছে পাঠানো এক শোক বার্তায় ড. মোমেন বলেন, "আমি এই ভূমিকম্পে ক্ষতিগ্রস্থদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানাচ্ছি। এই ভয়াবহ দুর্যোগে নিহত ও আহত সকলের পরিবারের সদস্য এবং সিরিয়ার জনগণের সাথে আমরাও গভীরভাবে শোকাহত।"

ড. মোমেন আরও বলেন, “বাংলাদেশ এই সংকটময় সময়ে সিরিয়ার ভ্রাতৃপ্রতিম জনগণের সাথে রয়েছে।”

বিভি/এজেড

মন্তব্য করুন: