• NEWS PORTAL

  • শুক্রবার, ১০ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বই পড়ার মাধ্যমে মানুষের কল্পনা জগৎ প্রশস্ত হয়: পলক

প্রকাশিত: ২৩:২৫, ২২ ফেব্রুয়ারি ২০২৩

ফন্ট সাইজ
বই পড়ার মাধ্যমে মানুষের কল্পনা জগৎ প্রশস্ত হয়: পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন  বই পড়ার মাধ্যমে মানুষের কল্পনা জগৎ প্রশস্ত হয়। তিনি বলেন ভবিষ্যৎ তরুণ প্রজন্মকে  অসাম্প্রদায়িক, প্রগতিশীল প্রজম্ম হিসেবে গড়ে তুলতে সাহিত্য ও সংস্কৃতি চর্চার কোন বিকল্প নেই।

প্রতিমন্ত্রী বুধবার (২২ ফেব্রুয়ারী) বিকেলে ২১শে বই মেলায় এশরার লতিফ এর ইতিহাস- আশ্রিত ডকুফিকশন নক্ষত্র-নুপুর বই এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তৃতা এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী প্রযুক্তি মাধ্যমে সময় কাটানোর অনেক মাধ্যম বা সুযোগ থাকলেও বই পড়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান। তিনি , বিদেশী ভাষা বা সংস্কৃতির আগ্রাসন থেকে প্রযুক্তি ব্যবহারকারীদের প্রভাবিত না হওয়ার পরামর্শ দেন। বাংলা দিয়ে আমরা যেন বিশ্বের প্রযুক্তিকে প্রভাবিত করতে পারি সেজন্য‘প্রযুক্তির উন্নয়ন, বাংলার বিশ্বায়ন’ স্লোগান নিয়ে আইসিটি বিভাগ হতে ১৬টি সফটওয়্যার বা টুলস তৈরি করা হচ্ছে। যাতে বাংলাকে প্রযুক্তি সমৃদ্ধ করা যায় এবং আমরা  বিদেশি ভাষা ও সংস্কৃতির আগ্রাসনে যেন প্রভাবিত না হই।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপন্যাসটির লেখক এরশার লতিফ ও অন্য প্রকাশনীর কর্ণধার মাজহারুল ইসলাম। পরে তিনি নক্ষত্র নুপুর বইয়ের মোড়ক উন্মোচন করেন।

বিভি/ এসআই

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2