• NEWS PORTAL

  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

বাংলাদেশের অসাধারণ সাফল্য বিশ্বে ব্যাপক প্রশংসিত: শি জিনপিং

প্রকাশিত: ০০:৪৪, ২৭ মার্চ ২০২৩

ফন্ট সাইজ
বাংলাদেশের অসাধারণ সাফল্য বিশ্বে ব্যাপক প্রশংসিত: শি জিনপিং

চীনের প্রেসিডেন্ট শি জিনপিং-ফাইল ছবি

বাংলাদেশ সরকার ও জনগণের অসাধারণ সাফল্য আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে বলে জানিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। পাশাপাশি তার দেশের সঙ্গে বাংলাদেশের দীর্ঘ বন্ধুত্ব আরও শক্তিশালী হবে বলে আশা প্রকাশ করেন শি।

রবিবার (২৬ মার্চ) ৫৩তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদকে পাঠানো শুভেচ্ছা বার্তায় তিনি এসব বিষয় তুলে ধরেন।

বার্তায় শি জিনপিং বলেন, ‘বাংলাদেশের স্বাধীনতার ৫৩তম বার্ষিকী উপলক্ষে চীনের জনগণ, সরকার এবং ব্যক্তিগতভাবে আমার পক্ষ থেকে আপনাকে, বাংলাদেশের মানুষ এবং দেশটির সরকারকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাই।’

তিনি বলেন, “সাম্প্রতিক বছরগুলোতে বিভিন্ন অর্থনৈতিক ও সামাজিক জোরালো উদ্যোগের মধ্য দিয়ে বাংলাদেশ উল্লেখযোগ্য অগ্রগতি সাধন করেছে। দেশটি ‘সোনার বাংলা’ গড়ার স্বপ্নের দিকে দ্রুততার সঙ্গে অগ্রসর হচ্ছে। বাংলাদেশ সরকার এবং দেশটির জনগণ যে অসাধারণ সাফল্য অর্জন করেছে, তা আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে ব্যাপকভাবে প্রশংসিত।”

জিনপিং বলেন, “চীন-বাংলাদেশ বন্ধুত্বের দীর্ঘ ইতিহাস রয়েছে, যা নিয়ে আমরা গর্ব করি। আমার বিশ্বাস এটি দিনে দিনে আরও শক্তিশালী হবে। বর্তমানে চীন ও বাংলাদেশ অত্যন্ত মজবুত এবং গভীরতর রাজনৈতিক আস্থার সম্পর্ক উপভোগ করছে। আমাদের দুই দেশের বাস্তবিক সহযোগিতা ক্রমশ অগ্রসরমান। বেইজিং প্রস্তাবিত ‘দ্য বেল্ট অ্যান্ড রোড ইনিশিয়েটিভ’-এর যৌথ নির্মাণ কার্যকর ফল দিয়েছে, যা দুই দেশের জনগণের জন্য বাস্তব সুবিধা নিয়ে এসেছে।”

শুভেচ্ছা বার্তায় চীন-বাংলাদেশ সম্পর্কের উন্নয়নকে অত্যন্ত গুরুত্ব দেন। দ্বিপক্ষীয় সহযোগিতার কৌশলগত অংশীদারত্বকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য কাজ করতে প্রস্তুত বলে জানান শি। তিনি বাংলাদেশের আরও সমৃদ্ধি, জনগণের সর্বাঙ্গীন সাফল্য এবং কল্যাণ কামনা করেন।

এ ছাড়া চীনের স্টেট কাউন্সিলের প্রিমিয়ার লি কিয়াং এবং স্টেট কাউন্সিলের স্টেট কাউন্সিলর এবং পররাষ্ট্রমন্ত্রী কিন গ্যাং যথাক্রমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে পৃথকভাবে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন।

বিভি/এইচএস

মন্তব্য করুন: