• NEWS PORTAL

  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

ক্রিকেটার সাকিবের অনুদানের খবরে ক্ষুব্ধ ব্যবসায়ীরা

প্রকাশিত: ২১:১৩, ৮ এপ্রিল ২০২৩

আপডেট: ২১:২০, ৮ এপ্রিল ২০২৩

ফন্ট সাইজ

রাজধানীর বঙ্গবাজারে আগুনে ক্ষতিগ্রস্থদের জন্য ২০ হাজার টাকা অনুদান ঘোষণা করেছিলেন ক্রিকেটার সাকিব আল হাসান। তার মানবিক এই ঘোষণায় খুশি না হয়ে উল্টো ক্ষুব্ধ হয়েছেন ব্যবসায়ীরা। 

নূরে আলম নামের এক ব্যবসায়ী জানান, একদিন আগেও যারা ছিলেন কোটি টাকার মালিক, সেই তারাই মুহূর্তে পথে বসে গেলেন। বঙ্গবাজারের সর্বনাশা আগুনে ব্যবসায়ীদের চরম দুঃসময়ে হাজার কোটি টাকার মালিকরা মানবিক সাহায্যে এগিয়ে না এসে উল্টো নামমাত্র টাকা দিয়ে তাদের সঙ্গে উপহাস করছেন। তাই প্রকৃত ক্ষতিগ্রস্থরা ঘুরে দাঁড়াতে বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন তিনিসহ বেশ কয়েকজন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী।

তারা জানান, ঋণ নিয়ে দোকান সাজিয়ে ছিলেন। আশা ছিল ঈদে বিপুল লাভ হবে, সেই টাকা থেকে ঋণ পরিশোধ করবেন। কিন্তু সর্বনাশা আগুন সবপুড়ে ছাই করে দিয়েও ক্ষান্ত হয়নি, রেখে গেছে ঋণ পরিশোধের আরেক দুশ্চিন্তা। এখন ঋণের টাকা কিভাবে শোধ করবেন সেই দুঃশ্চিন্তায় দিন পার করছেন তারা।

এদিকে, দ্রুত ক্ষতি কাটিয়ে উঠতে পুনর্বাসনের জন্য কাল থেকে খোলা আকাশের নিচে দোকান বসাবে মালিক সমিতি। তবে প্রকৃত ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদেরকে যেন প্রাধান্য দেওয়া হয় এবং কোনো ধরণের বিশৃঙ্খলা যেন না হয় সেজন্য বিশেষ অনুরোধ করেছেন ব্যবসায়ীরা।

তবে অগ্রাধিকার ভিত্তিতে নিচ তলায় প্রকৃতি ক্ষতিগ্রস্থদের দোকান করার ব্যবস্থা করতে সব প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন মার্কেট সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম। সেই সঙ্গে কোনো বিশৃঙ্খলা হবে না বলেও আশ্বাস দিয়েছেন তিনি।

অস্থায়ীভাবে শুরু হতে যাওয়া এই বঙ্গবাজারে আবারও হাজারও মানুষের পদচারণায় প্রাণপ্রবাহ ফিরবে এই প্রত্যাশা ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের।

 

বিভি/ এসএইচ/এমআর

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2