• NEWS PORTAL

  • বুধবার, ০১ মে ২০২৪

আহত ২০, সংকটাপন্ন ৬ জন

কুমিল্লায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনা পাঁচ বগি ক্ষেতে, হতাহতের আশঙ্কা  

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত: ২১:১৪, ১৬ এপ্রিল ২০২৩

আপডেট: ২৩:৪৫, ১৬ এপ্রিল ২০২৩

ফন্ট সাইজ
কুমিল্লায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনা পাঁচ বগি ক্ষেতে, হতাহতের আশঙ্কা  

ঢাকা-চট্টগ্রাম রুটের অভিজাত ট্রেন ‘সোনার বাংলা এক্সপ্রেস’ কুমিল্লার নাঙ্গলকোটের হাসানপুরে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছে। রবিবার (১৬ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে সোনার বাংলা ট্রেনের ইঞ্জিনসহ পাঁচটি বগি এবং মালবাহী ট্রেনের ২টি বগিসহ সাতটি লাইনচ্যুত হয়ে দুমড়ে মুচড়ে পড়ে যায়। এ ঘটনায় অন্তত ২০ জন আহত হয়েছে। 

তাদের মধ্যে ৬ জনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। রাতে এ প্রতিবেদন লিখা পর্যন্ত নিহতের কোনো খবর পাওয়া যায়নি। এ ঘটনার পর চট্টগ্রামের সঙ্গে দেশের সকল ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। আহতদের বেশ কয়েকজনকে নাঙ্গলকোট স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

লাকসাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, নাঙ্গলকোটের হাসানপুর রেলওয়ে স্টেশনে মালবাহী একটি ট্রেন দাঁড়ানো ছিল। ওই মালবাহী ট্রেনের লাইনেই চট্টগ্রাম থেকে ঢাকাগামী সোনার বাংলা এক্সপ্রেসের আপ ট্রেনটি ঢুকে পড়ে। এসময় সোনার বাংলা ট্রেনটি মালগাড়ির উপড়ে উঠে পড়ে এবং সাথে সাথেই এর ইঞ্জিনসহ ৫টি বগি রেল সড়কের দুইপশে ছিটকে পড়ে যায়।  

নাম প্রকাশ না করার শর্তে রেলওয়ের এক কর্মচারী বলেন, স্টেশন থেকে সিগনাল ঠিক না করায় এ ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। যে লাইনে একটি মালগাড়ি রয়েছে সে লাইনেই যাত্রীবাহী ট্রেনটি কীভাবে ঢুকে। স্টেশন কর্তৃপক্ষের অবহেলাই এ দুর্ঘটনার জন্য দায়ী বলে তিনি অভিযোগ করেন।

জানা গেছে, লাকসাম ও কুমিল্লা থেকে রাতে রেল কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন। চট্টগ্রাম থেকেই একটি দল ঘটনাস্থলের উদ্দেশে রওয়ানা দিয়েছেন।

জসিম উদ্দিন বলেন, ঘটনাস্থল থেকে আহত কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। আহতের সংখ্যা আরও বাড়তে পারে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সোনার বাংলা ট্রেনটি হাসানপুর স্টেশনে থেমে থাকা কনটেইনার মেইল ট্রেনকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।

এ দুর্ঘটনায় অর্ধশত মতো যাত্রী আহত হয়েছেন জানিয়ে তিনি বলেন, আহতদের স্থানীয় ক্লিনিক, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে।

বিভি/এইচএস

মন্তব্য করুন: