• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

জনগণের জন্য কাজ করেছি, ভোট দিলে আছি, না দিলে নাই: “থাকে লক্ষী,যায় বালাই”: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১৮:০২, ১৫ মে ২০২৩

আপডেট: ১৮:৪৮, ১৫ মে ২০২৩

ফন্ট সাইজ
জনগণের জন্য কাজ করেছি, ভোট দিলে আছি, না দিলে নাই: “থাকে লক্ষী,যায় বালাই”: প্রধানমন্ত্রী

“থাকে লক্ষী, যাই বালাই” নির্বাচন নিয়ে এক প্রশ্নে প্রধানমন্ত্রী এমন মন্তব্য করেন। তিনি বলেন, জনগণের জন্য কাজ করেছি, জনগন ভোট দিলে আছি, না থাকলে নাই, “থাকে লক্ষী, যাই বালাই”। সোমবার (১৫ মে) বিকেলে সদ্য সমাপ্ত ত্রিদেশীয় সফর নিয়ে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে আসন্ন নির্বাচন নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন। 

প্রধানমন্ত্রী বলেন, আমার হারাবার কিছু নেই। আওয়ামীলীগ ভাল কাজ করলেই পেছনে লেগে থাকে। বিদেশে গিয়ে ষড়যন্ত্র করে। একদলের সবসময় দেশের বিরুদ্ধে কাজ করা এজেন্ডা হয়ে দাড়িয়েছে।  আমরা জনগনের জন্য কাজ করেছি, জনগণই আমাদের শক্তি। 

অপর এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, বিনিয়োগ এবং উৎপাদন বাড়ছে তাই ডলারের উপর চাপ বাড়বেই। স্যাংশন কাউন্টার স্যাংশন। যার ফলে আজ সারা বিশ্বে মুদ্রাস্ফীতি বেড়েছে। পরিবহন পরিচালন ব্যয় বেড়ে গেছে। যে কারণে ডলার সংকট এখন সমগ্র বিশ্বেই রয়ে গেছে।
সদ্য সমাপ্ত জাপান, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সফর নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবাদ সম্মেলন সোমবার (১৫ মে) প্রধানমন্ত্রীর সরকারি বাসবভন গণভবনে এই সংবাদ সম্মেলানের আয়োজন করা হয়।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ত্রিদেশীয় সফরের অংশ হিসেবে প্রথম ধাপে গত ২৫ এপ্রিল টোকিও’র উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। শেখ হাসিনা তার জাপানি সমকক্ষ ফুমিও কিসিদার আমন্ত্রণে জাপান সফরে গিয়েছিলেন।

টোকিওতে অবস্থানকালীন শেখ হাসিনা এবং তার জাপানি সমকক্ষ কৃষি, মেট্রো-রেল, শিল্প-উন্নয়ন, জাহাজ-রিসাইক্লিং, কাস্টমস বিষয়, মেধা সম্পদ, প্রতিরক্ষা, আইসিটি এবং সাইবার নিরাপত্তা ইত্যাদি খাতে সহযোগিতা বাড়াতে ঢাকা ও টোকিওর মধ্যে স্বাক্ষরিত আটটি চুক্তিনামা বিনিময় প্রত্যক্ষ করেন, যার বেশিরভাগই সমঝোতা স্মারক।

প্রধানমন্ত্রী গত ২৭ এপ্রিল ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অবদানের জন্য চার জাপানি নাগরিকের কাছে ‘ফ্রেন্ডস অব লিবারেশন ওয়ার অনার’ হস্তান্তরের পাশাপাশি একটি বিনিয়োগ শীর্ষ সম্মেলন এবং একটি কমিউনিটি সংবর্ধনায়ও যোগ দেন।

বিভি/ এসআই

মন্তব্য করুন: