• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

দুর্বল হয়ে মধ্যরাতে আঘাত অশনির, ভারি বৃষ্টিপাতের শঙ্কা

প্রকাশিত: ০৮:৪২, ১২ মে ২০২২

আপডেট: ০৮:৪৯, ১২ মে ২০২২

ফন্ট সাইজ
দুর্বল হয়ে মধ্যরাতে আঘাত অশনির, ভারি বৃষ্টিপাতের শঙ্কা

অনেকটা দুর্বল হয়ে ভারতের অন্ধ্রপ্রদেশে বুধবার (১১ মে) মধ্যরাতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় অশনি। এই সময় বাতাসের গতিবেগ ছিলো ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার। ঘূর্ণিঝড়ের প্রভাবে ওড়িশা ও পশ্চিমবঙ্গে বৃহস্পতিবার (১২ মে) ভারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে দেশটির আবহাওয়া দফতর।

স্থানীয় সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, বুধবার মধ্যরাতে অন্ধ্রপ্রদেশের উপকূলীয় অঞ্চল মাছিলিপটনম ও নার্সাপুরাম এলাকায় আঘাত হানে ঘূর্ণিঝড় ‘অশনি’। আগেই দুর্বল হয়ে গভীর নিম্নচাপে রূপ নেওয়ায় খুব একটি ক্ষয়ক্ষতি হয়নি উপকূলীয় অঞ্চলগুলোতে। তবে এরপর শুরু হয় ভারি বৃষ্টিপাত। উপকূলীয় অঞ্চলগুলোতে বৃহস্পতিবারও (১২ মে) মানুষজনকে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। জেলেদেরকেও সাগরে যেতে নিষেধ করা হয়েছে।

এদিকে এর গতি বদলে বাংলাদেশের দিকে আসারও সম্ভাবনার কথা জানিয়ে সমুদ্র বন্দরগুলোকে দুই নম্বর দূরবর্তী পুন:সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। ঘূর্ণিঝড় পুরোপুরি বিলীন না হওয়া পর্যন্ত উপকূলে বৃষ্টিপাত থাকতে পারে বলেও জানান আবহাওয়াবিদরা।

এছাড়া ঘূর্ণিঝড় ‘অসনি’র প্রভাবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের রাঙামাটির সাজেক-ভ্যালি সফর স্থগিত করা হয়েছে।

বিভি/রিসি

মন্তব্য করুন: