• NEWS PORTAL

  • বুধবার, ০৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সপ্তাহের শেষ নাগাদ বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

প্রকাশিত: ১২:০৪, ১৫ এপ্রিল ২০২৩

আপডেট: ১২:০৫, ১৫ এপ্রিল ২০২৩

ফন্ট সাইজ
সপ্তাহের শেষ নাগাদ বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

সারাদেশে মৃদু থেকে তীব্র দাবদাহ চলমান রয়েছে। এতে জনজীবন অতিষ্ট হয়ে উঠেছে। তবে স্বস্থির কথা হলো আগামী বুধ ও বৃহস্পতিবার দেশের উত্তর পূর্বাঞ্চলে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার (১৪ এপ্রিল) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার এক পূর্বাভাসে এই তথ্য জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তর। 

আবহাওয়াবিদ মো. বজলুর রশীদ স্বাক্ষরিত এই পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। 

আগামী পাঁচ দিনের পূর্বাভাসে সংস্থাটি জানিয়েছে, আগামী বুধ (১৯ এপ্রিল) ও বৃহস্পতিবার (২০ এপ্রিল) দেশের উত্তর পূর্বাঞ্চলে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। 

এদিকে খুলনা বিভাগসহ ঢাকা, ফরিদপুর, মানিকগঞ্জ, রাজশাহী, পাবনা ও পটুয়াখালী জেলাসমূহের ওপর দিয়ে তীব্র দাবদাহ বয়ে যাচ্ছে। দেশের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। 

শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় রেকর্ড করা হয়েছে ৪১ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আজ ঢাকায়ও সর্বোচ্চ তাপমাত্রা হয়েছে ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

বিভি/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2