• NEWS PORTAL

  • রবিবার, ১৪ জুলাই ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

পোশাক শিল্পের নারী উদ্যোক্তাদের ‘ওমেন্স নাইট’ 

প্রকাশিত: ১৪:২৯, ১৪ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
পোশাক শিল্পের নারী উদ্যোক্তাদের ‘ওমেন্স নাইট’ 

বিজিএমইএ এর আসন্ন ৯ মার্চের নির্বাচনকে সামনে রেখে ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ঢাকায় গুলশান ক্লাবে সম্মিলিত পরিষদের উদ্যোগে ‘ওমেন্স নাইট’ শিরোনামে পোশাক শিল্পের নারী উদ্যোক্তাদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় উল্লেখযোগ্য সংখ্যক নারী উদ্যোক্তারা অংশগ্রহণ করেন। 

সভায় বিজিএমইএ বোর্ডের সকল মহিলা সদস্য; বিজিএমইএ এর সাবেক সভাপতিবৃন্দ ও বর্তমান বোর্ডের সদস্যদের সহধর্মিণীরা; বিজিএমইএ বর্তমান বোর্ডের সিনিয়র সহ-সভাপতি, ও সম্মিলিত পরিষদের সভাপতি পদপ্রার্থী, এস এম মান্নানসহ (কচি) বোর্ড সদস্যরা এবং শিল্প সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। ‘ওমেন্স নাইট’ অনুষ্ঠানে নারী উদ্যোক্তাদের পক্ষ থেকে বিজিএমইএ বোর্ডের পরিচালক ব্যারিস্টার শেহেরিন সালাম ঐশী,  এস এম মান্নানসহ (কচি) সম্মিলিত পরিষদ প্যানেলের অন্য প্রার্থীদের পরিচয় করিয়ে দেন। 

উল্লেখ্য যে, সম্মিলিত পরিষদ প্যানেলে দুই জন নারী উদ্যোক্তা প্রার্থী রয়েছেন। একজন হলেন বিজিএমইএ এর বর্তমান বোর্ডের পরিচালক ব্যারিস্টার শেহেরিন সালাম ঐশী, এবং অপরজন হলেন নুসরাত বারী আশা।

সভায় নারী উদ্যোক্তারা ব্যবসা পরিচালনার ক্ষেত্রে বিজিএমইএ থেকে, বিশেষ করে সম্মিলিত পরিষদের নেতৃত্বাধীন বোর্ডগুলো থেকে যে সহযোগিতা পেয়েছেন, সেগুলো স্মরণ করেন। তারা বলেন, পোশাক শিল্পে নারী উদ্যোক্তাদের পথ মসৃন নয়। এই শিল্পে নারী উদ্যোক্তাদের সংখ্যা ক্রমান্বয়ে বাড়তে শুরু করলেও ব্যবসা পরিচালনা এবং ব্যবসা সম্প্রসারণের ক্ষেত্রে তাদেরকে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের বাধা আর হয়রানির শিকার হতে হয়। তারা বলেন, সম্মিলিত পরিষদের নেতাত্বাধীন বোর্ডগুলো সবসময় নারী উদ্যোক্তাদের পাশে থেকে তাদের বিকাশে সহায়তা করেছে এবং উদ্যোক্তাদের ব্যাংকিং, কাস্টমসসহ বিভিন্ন সমস্যায় এগিয়ে এসেছে। বিজিএমইএ এর বর্তমান বোর্ডেও নারী পরিচালকরা সাসটেইনেবিলিটি, সার্কুলারিটিসহ বিজিএমইএ এর বিভিন্ন গুরুত্বপূর্ণ ক্ষেত্রে অবদান রাখছেন। 

অনুষ্ঠানে বক্তারা আসন্ন বিজিএমইএ নির্বাচনে সম্মিলিত পরিষদকে পূর্ণ প্যানেলে ভোট দিয়ে জয়যুক্ত করার জন্য আহবান জানান। 

এস এম মান্নান (কচি) বলেন, “নির্বাচনে জয়ী হলে নারী উদ্যোক্তাদের সমস্যাগুলো অগ্রাধিকার দিয়ে সমাধানের উদ্যোগ নিবো।”

বিভি/রিসি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2