• NEWS PORTAL

শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সেই শিশুশিল্পী এবার শিক্ষা সহায়তা পেলো

প্রকাশিত: ২৩:৩১, ১৬ নভেম্বর ২০২৩

আপডেট: ২৩:৩২, ১৬ নভেম্বর ২০২৩

ফন্ট সাইজ
জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সেই শিশুশিল্পী এবার শিক্ষা সহায়তা পেলো

ফারজিনা আক্তার

জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২২ এ ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ সিনেমার জন্য শিশুশিল্পী শাখায় বিশেষ পুরস্কার পেয়েছে ফারজিনা আক্তার। ১৪ নভেম্বর ২০২৩ তারিখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে পুরস্কার প্রদান করেন।

সুনামগঞ্জের তাহিরপুরের জয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেণির ছাত্রী ফারজিনা। গরীব পরিবারের সন্তান ফারজিনা। অভাবে নিজেদের বাড়িটিও বিক্রি করতে হয়েছে। এরপর থেকে নানাবাড়িতেই থাকে তারা। ফারজিনার বাবা পেশায় কৃষক। 

তার একটি কথা সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে- ‘পুরস্কার নিতেই তো ঢাকাত আইছি। আমাদের টাকাও দেবে। সেই টাকা দিয়ে বাড়ি বানাবো। আমাদের কোনো বাড়ি নেই।’ এ কথাটি ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের নজরে এসেছে। তাই তার নিরবিচ্ছিন্ন ভবিষ্যতের জন্য শিক্ষা সহায়তা হিসেবে ৫০ হাজার টাকা অনুদান প্রদান করে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল। 

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ডা. আশীষ কুমার চক্রবর্তী জানান, ফারজিনার বাবা মো. সায়েম মিয়ার সাথে কথা বলে টাকা পৌঁছে দেওয়া হয়েছে। 

উল্লেখ্য, ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল একটি বেসরকারি প্রতিষ্ঠান হলেও সামাজিক দায়বদ্ধতা এ এর অন্যতম বৈশিষ্ট্য। তারই ধারাবাহিকতায় বিশ্ব মা দিবসে মায়েদের সম্মাননা প্রদান অনুষ্ঠান ‘গরবিনী মা’ এবং শিক্ষা সামাজিক উদ্যোগ ‘আশুতোষ চক্রবর্তী স্মারক শিক্ষাবৃত্তি’ অনুষ্ঠান আয়োজন করে আসছে দীর্ঘদীন যাবৎ।

বিভি/টিটি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত