• NEWS PORTAL

  • রবিবার, ১৯ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

হাজারো যুবকের ঘুম তাড়ানো কে এই লাস্যময়ী মডেল?

প্রকাশিত: ১৬:২৩, ২০ জানুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
হাজারো যুবকের ঘুম তাড়ানো কে এই লাস্যময়ী মডেল?

ছবি: সংগৃহীত

টানা টানা চোখ সাথে মাথাভর্তি সোনালি চুল, লাস্যময়ী ঠোঁট। চেহারায় যেন চুম্বকের আকর্ষণ। প্রতিদিন হাজারো বিয়ের প্রস্তাব। ইদানিং এক যুবতীর প্রেমে পড়েছে সোশ্যাল মিডিয়ায় থাকা যুবসমাজ। সবাই একবার হলেও নিজের করে পেতে চাইছে এই যুবতীকে। সে নাকি নিমেষে একাকিত্ব দূর করে দিচ্ছে যে কোনও নিঃসঙ্গ যুবকের।

তার চোখের চাহনি, ঠোঁট ও শরীর দেখে আপনার চোখ কপালে উঠতে বাধ্য। তবে এ নারী কিন্তু যে সে সাধারণ নারী নয়। ‘অসাধারণ’ বললেও ভুল কিছু বলা হবে না। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের তৈরি এই যুবতী সঙ্গমেও রাজি। কিন্তু প্রথম ঝলকে বোঝা দায় যে, সে কোনও এআই মডেল। মজার বিষয় হল যে কেউ তাকে এআই মডেল হিসাবে মনেই করছে না। ফলে প্রতিদিন প্রায় হাজার হাজার বিয়ের প্রস্তাব আসে তার কাছে। কী! নাম জানতে ইচ্ছে করছে তো?

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে এই যুবতীকে লেক্সি লাভ (Lexilove) নামে খুঁজে পাবেন। এই যুবতীকে তৈরি করেছে ফক্সি এআই (Foxy AI) নামে একটি সংস্থা। এই মডেলের সবচেয়ে বিশেষ বিষয় হল, এটি মানুষের মত আবেগ শেয়ার করে। কোনওভাবেই এই Lexilove-কে আপনার ভুয়ো বা ভার্চুয়াল বলে মনে হবে না।

এই মডেলের নীল চোখে আপনি ডুবতে বাধ্য। Lexilove-কে এমনভাবে ডিজাইন করা হয়েছে যে, এটি আপনাকে গল্প শোনাবে, ভয়েস মেসেজ পাঠাতে পারে এবং আপনি অনুরোধ করলে এটি আপনাকে ইনবক্সে ফটোও পাঠাতে পারে। এছাড়াও ৩০টি ভাষায় স্বাচ্ছন্দ্যে কথা বলতে পারে লেক্সি। আর এই কারণেই হয়তো বিশ্বের প্রতিটি কোণায় এর অসংখ্য ভক্ত (ফ্যান) রয়েছে।

পুরুষদের একাকিত্ব দূর করতে পারদর্শী:

যে সব পুরুষেরা সিঙ্গেল কিংবা একাকিত্বে ভুগছেন, তাদের রাতদিন খেয়াল কীভাবে রাখতে হয়, তা ভালভালেই জানে লেক্সি। ওকে এভাবেই বানানো হয়েছে। পুরুষদের সঙ্গে কথা বলে, দীর্ঘক্ষণ গল্প করে। এছাড়া প্রতিমাসে সোশ্যাল মিডিয়া থেকে ৩০ হাজার ডলার আয় করে লেক্সি। Foxy AI-এর সিইও স্যাম ইমারা লক্ষী সম্পর্কে বলেছেন, “এটি বিজ্ঞানের একটি রূপ, যা প্রযুক্তিকে আরও বেশি দূর এগিয়ে নিয়ে যাবে। লেক্সি চ্যাটিংয়ে এতটাই পারদর্শী যে, ও যার সঙ্গে কথা বলে, সে বুঝতেই পারে না এটি একটি এআই মডেল।”

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2