• NEWS PORTAL

  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

দুই বছর ধরে বিনামূল্যে চক্ষু সেবা পাচ্ছে এক গ্রামের মানুষ

প্রকাশিত: ১৬:৩০, ২৯ জানুয়ারি ২০২৪

আপডেট: ১৮:৩৮, ৩০ জানুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
দুই বছর ধরে বিনামূল্যে চক্ষু সেবা পাচ্ছে এক গ্রামের মানুষ

দীর্ঘ দুই বছর ধরে একটি গ্রামের মানুষের বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা দিচ্ছে সমদ্দার আই সেন্টার। বিভিন্ন দিবস কিংবা অনুষ্ঠান উপলক্ষ্যে বরিশাল জেলার বাগধা গ্রামে ফ্রি আই ক্যাম্প করে আসছে প্রতিষ্ঠানটি।

এরই ধারায় বিজয় দিবস উপলক্ষে গত বছরের ২২ ডিসেম্বর দিনভর ওই গ্রামে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করেছে সমদ্দার আই সেন্টারের চিকিৎসকরা। সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত গ্রামের চক্ষু রোগীদের সেবা দিয়েছেন তারা।

আর মহৎ উদ্যোগটি নিয়েছেন চক্ষু চিকিৎসক ডা. আশিষ সমদ্দার। নিজের উপলব্ধি থেকে এই সেবা প্রদানে নেমেছেন তিনি। গ্রামের অনেকেই আছেন যারা নিজেদের খাবারের সন্ধান করতে গিয়ে চিকিৎসার কথা চিন্তা করতে পারেন না, তাদের জন্য এই প্রয়াস। এই দুই বছরে ৭০০ জনের বেশি চক্ষু রোগীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে বলে জানান এই চিকিৎসক।

নিজের এই উদ্যোগ সম্পর্কে ডা. আশিষ সমদ্দার বলেন, এই আয়োজন আমার একার পক্ষে কখনোই সম্ভব হতো না। যারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সহায়তা করেছেন আমি সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এভাবে সবাই পাশে থাকলে সামনের দিনগুলোতে, আমার আওতায় থাকা সুবিধা বঞ্চিত মানুষগুলো হয়তো আর চোখের সমস্যায় ভুগবে না। আমি হয়তো এমন গুটি গুটি পায়ে এগিয়ে যাবো সকলের তরে।

বিভি/এজেড

মন্তব্য করুন: