• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

মাসিক বিদ্যূৎ বিল এলো ৩৪১৯ কোটি টাকা, হাসপাতালে ভর্তি গ্রাহক

প্রকাশিত: ১৬:১৮, ২৭ জুলাই ২০২২

আপডেট: ১৬:৪৮, ২৭ জুলাই ২০২২

ফন্ট সাইজ
মাসিক বিদ্যূৎ বিল এলো ৩৪১৯ কোটি টাকা, হাসপাতালে ভর্তি গ্রাহক

সংগৃহীত ছবি

বিদ্যূৎ বিল বেশি আসা নিয়ে গ্রাহকের  অভিযোগ প্রায়ই শোনা যায়। দুই, চার বা পাঁচ হাজার টাকা বেশি আসা নিয়ে দুর্ভোগের চিত্র কম নয়। কিন্তু বেশি বিল আসার সংখ্যা যদি কোটির ঘরে বা তারও বেশি হয় তাহলে! এমনই একটি ঘটনা ঘটেছে ভারতে। এক গ্রাহকের বিদ্যূৎ বিল এসেছে ৩৪১৯ কোটি টাকা,যা দেখে রীতিমতো হতভাগ ভূক্তভোগী নারী। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির বুধবার (২৭ জুলাই) প্রকাশিত প্রতিবেদন এবং দ্য ওয়াল.ইন এর প্রতিবেদন এমনটাই বলা হয়েছে। 

আরও পড়ুন: বরখাস্ত হলেন ‘আমরা চাকর না’ বলা বিমানের ক্রু

ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের গোয়ালিয়রের শিব বিহার কলোনিতে। সেখানেই একটি বাড়িতে থাকেন প্রিয়াঙ্কা গুপ্তা। এই বিপুল পরিমাণ টাকা বিদ্যুতের বিল দিতে হবে ভেবেই তাঁর হাত পা ঠান্ডা হয়ে এসেছিল। আর বিলের কথা যখন জানাজানি হয়, প্রিয়াঙ্কার শ্বশুর অসুস্থ হয়ে পড়েন। তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়।

মধ্যপ্রদেশ সরকার চালিত ওই বিদ্যুৎ সংস্থা অবশ্য জানিয়েছে গুপ্তাদের বিদ্যুতের বিলে কিছু ‘গলদ’ রয়েছে। মানুষ মাত্রেই ভুলত্রুটি হয়। এক্ষেত্রেও তেমন কোনও ভুলই হয়েছে। সংশোধিত বিদ্যুতের বিলও পাঠিয়ে দেওয়া হয়েছে ওই পরিবারের কাছে।

আরও পড়ুন: জামায়াত নেতার জানাজায় আওয়ামী লীগের এমপি (ভিডিও)

তিন হাজার কোটির বিদ্যুৎ বিল সংশোধন করে দাঁড়িয়েছে মাত্র ১ হাজার ৩০০ টাকায়। ২০ জুলাই এই বিদ্যুতের বিল রিলিজ করা হয়েছিল। তা মধ্যপ্রদেশ মধ্যক্ষেত্র বিদ্যুৎ বিত্রান কোম্পানি দ্বারা যাচাইও করা হয়েছিল, তারপরেও তিন হাজার কোটি টাকার বিল পাঠানো হয়েছে বলে অভিযোগ।

বিদ্যুৎ সংস্থার বলছে, তাদের এক কর্মী টাকার অঙ্কের জায়গায় কনজিউমার নম্বর বা গ্রাহক সংখ্যা বসিয়ে ফেলেছিলেন। সেই কারণেই এমনটা হয়েছে।


আরও পড়ুন: দুঃস্বপ্ন দেখতে শুরু করেছে ইউরোপ

মন্তব্য করুন: