• NEWS PORTAL

  • শনিবার, ০৪ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

একটি আমের দাম দশ হাজার ৬০০ টাকা

প্রকাশিত: ২০:৫০, ২ জুন ২০২৩

আপডেট: ২০:৫২, ২ জুন ২০২৩

ফন্ট সাইজ
একটি আমের দাম দশ হাজার ৬০০ টাকা

চোখ ছানাবড়া অবস্থা। আসলেই কি সত্যি! একটি আম বিক্রি হয়েছে ১০ হাজার ৬০০ টাকায়, ওজন আড়াই লাখ টাকা। ঘটনাটি ভারতে পশ্চিমবঙ্গের বীরভূমের দুবরাজপুর পৌরসভায়। 

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে, ইলামবাজারের বাসিন্দা শেখ নিজামুদ্দিন ওরফে সোনা তিন বছর আগে বিদেশ থেকে কিনে এনেছিলেন উন্নত জাতের আমগাছ। গাছটি লাগিয়েছিলেন মসজিদের পাশে। সম্প্রতি তিনি ক্যানসারে মারা গেছেন। গাছটিতে প্রথম বারের মতো আটটি আম ধরেছে।

আমগুলোর নাম মিয়াজাকি বা সূর্যডিম। জাপানি প্রজাতির এই আম পৃথিবীর সবচেয়ে দামি আমের মধ্যে অন্যতম। বীরভূমের দুবরাজপুর পৌরসভার ১১ নম্বর ওয়ার্ডের একটি মসজিদসংলগ্ন জমিতে রয়েছে মিয়াজাকি আমগাছ। আম দেখে মসজিদ কমিটি বুঝতে পারেন দামি প্রজাতির আমগাছ। পরে তারা নিলাম ডাকার সিদ্ধান্ত নেন।

শুক্রবার নিলামে আড়াই লাখ টাকা কেজি দরে ১০ হাজার ৬০০ টাকা দিয়ে একটি আম কেনেন মির্জা ইজাজ বেগ ওরফে পপিন নামে এক ব্যক্তি। তিনি বলেন, মসজিদ কর্তৃপক্ষকে আর্থিক সাহায্য করার লক্ষ্যেই তিনি নিলামে ১০ হাজার ৬০০ টাকায় আমটি কিনেছেন।  আন্তর্জাতিক বাজারে এক লাখ টাকা কেজি দরে এই আম বিক্রি হয় বলে জানান তিনি।

বিভি/ এসআই

মন্তব্য করুন: