• NEWS PORTAL

  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

আজ ঐতিহাসিক সেলিম দেলোয়ার দিবস

প্রকাশিত: ২০:০১, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
আজ ঐতিহাসিক সেলিম দেলোয়ার দিবস

আজ ঐতিহাসিক সেলিম দেলোয়ার দিবস। ১৯৮৪ সালের ২৮ ফেব্রুয়ারি শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের মিছিলে সংহতি প্রকাশ করে যোগ দিয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা। সে মিছিলে স্বৈরাচার এর লেলিয়ে দেওয়ার পুলিশের ট্রাক এর তলায় পিষ্ট  হয়ে নিহত হন  ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র  ইব্রাহিম সেলিম ও কাজী দেলোয়ার হোসেন। 

বুধবার ঐতিহাসিক এই দিবসে সেলিম ও দেলোয়ারের স্মরণে এক স্মরণ সভার আয়োজন করা হয়। প্রতি বছরের মতো দিবসটি পালনে ফিকামলি তত্ত্বের জনক, বঙ্গবন্ধু পরিষদের প্রেসিডিয়াম সদস্য ও শহিদ সেলিম দেলোয়ার স্মৃতি পরিষদের সভাপতি ড.  আবদুল ওয়াদুদ এর উদ্যোগে সেন্টার- প্লাটিনাম জিম প্রাঙ্গনে এ স্মরণ সভার আয়োজন করা হয়। 

স্মরণ সভায় উপস্থিত ছিলেন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী  আব্দুর রহমান এমপি,  ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অফ বাংলাদেশ এর ভাইস চ্যান্সেলর  প্রফেসর ড.  আব্দুল মান্নান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ডাক্তার শারফুদ্দিন আহমেদ, বাংলাদেশ মনোবিজ্ঞান সমিতির মহাসচিব প্রফেসর ড. শামসুদ্দিন ইলিয়াস, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনানসহ আরও অনেকে।

শহীদ কাজি দেলোয়ারের  রুমমেট ও রাজপথে আন্দোলন সংগ্রামের সহযোদ্ধা  ড. আবদুল ওয়াদুদ একই মিছিলে আহত হন। রুমমেটের স্মৃতিকে স্মরণ রাখার জন্য ও বর্তমান প্রজন্মকে আন্দোলন সংগ্রামের ইতিহাস তুলে ধরার জন্য  প্রতি বছর এ  স্মরণ সভার আয়োজন করা হয়।

বিভি/এজেড

মন্তব্য করুন: