• NEWS PORTAL

মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

পছন্দের জুটি ছিল ফারুক-ববিতা

ফাহমিদুল হক

প্রকাশিত: ১৩:৩৩, ১৫ মে ২০২৩

ফন্ট সাইজ
পছন্দের জুটি ছিল ফারুক-ববিতা

ছোটবেলায় আমি নায়ক ফারুককে খুব পছন্দ করতাম। তার ‘নয়নমনি’, ’দিন যায় কথা থাকে’, ’সারেং বৌ’, ’শহর থেকে দূরে’, ’চীৎকার’, ’সুখের সংসার’ ইত্যাদি চলচ্চিত্র দেখে মুগ্ধ হয়েছি। রাজ্জাক কবরী নয়, আমার পছন্দের জুটি ছিল ফারুক-ববিতা। 
একবার তার সঙ্গে একটা টেলিভিশন অনুষ্ঠানে দেখা হয়েছিল। কিন্তু ২০১৭ সালের এপ্রিলে এই ছবি ধারণের দিনটি এসেছিল, শিল্পকলা একাডেমী আয়োজিত একটা গেট টুগেদারে। নায়ক নায়কের মতোই ছিলেন, মাথাভর্তি চুল, আর আমার কী দশা! 

 

তিনি মুক্তিযোদ্ধা ছিলেন। ওই দিনে চলচ্চিত্র সমালোচক সাজেদুল আউয়াল প্রশ্ন করেছিলেন, আপনি যে মুক্তিযুদ্ধে গেলেন, সেই অভিজ্ঞতা আমরা তো বেশি শুনিনি। তিনি উল্টো প্রশ্ন করলেন, গেলেন মানে কী? যারা গেলেন, তারা বেড়াতে গেলেন। আমরা মুক্তিযুদ্ধ করেছি, এবং এই মাটিতেই করেছি। সাজেদুল আউয়াল চলে গেছেন। আজ নায়ক ফারুক চলে গেলেন।

আমি সাধারণত সেলিব্রিটি দেখলেই ছবি তুলতে যাই না, তবে সেদিন শৈশবের ফ্যাসিনেশন পলকের জন্য ফিরে এসেছিল তাই ছবিটা তোলা হয়েছিল। সেদিন জেনেছিলাম, তিনি আত্মজীবনী লিখছেন। শেষ হয়েছে কিনা জানিনা। অনেকদিন হলো অসুস্থ ছিলেন। ২০২১ সালে একবার রটেছিল যে তিনি মারা গেছেন। ওপারে ভালো থাকবেন নায়ক। 
 প্রায়ত নায়ক ফারুকের সঙ্গে লেখক

লেখক : সাবেক অধ্যাপক, ঢাকা বিশ্ববিদ্যালয়

মন্তব্য করুন: