• NEWS PORTAL

  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

জামিন পেলেন বিএনপি ভাইস চেয়ারম্যান আলতাফ, কারামুক্তিতে নেই বাধা

প্রকাশিত: ১৪:৩৩, ২২ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৭:২৪, ২২ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
জামিন পেলেন বিএনপি ভাইস চেয়ারম্যান আলতাফ, কারামুক্তিতে নেই বাধা

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অবসর) আলতাফ হোসেন চৌধুরী প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় জামিন পেয়েছেন। এবার এ নেতার কারামুক্তিতেও কোনো বাধা রইলো না। 

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) শুনানি শেষে তার জামিন আবেদন মঞ্জুর করেন ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিনের আদালত।

এ নিয়ে ২৮ অক্টোবরের পর দায়ের করা সব মামলায় জামিন পাওয়ায় বিএনপির এ নেতার কারামুক্তিতে কোনো বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী আনিসুর রহমান।

আরও পড়ুন: শাহজাহান ওমরের বিকল্প বেছে নিলো বিএনপি

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় আলতাফ হোসেন চৌধুরীর বিরুদ্ধে চারটি মামলা হয়। মামলায় প্রধান বিচারপতির বাসভবনে হামলা, যানবাহন ভাঙচুর, রাস্তায় বেআইনি জমায়েত, সহিংসতা, সম্পদের ক্ষয়ক্ষতি সাধন, পুলিশ সদস্যদের লাঞ্ছনা এবং তাদের দায়িত্ব পালনে বাধা দেওয়ার অভিযোগ আনা হয়।

আরও পড়ুন: বিদ্যুতের দাম বাড়ালে আন্দোলনে নামবে বিএনপি: রিজভী 

এরপর গত ৫ নভেম্বর ভোরে গাজীপুরের টঙ্গী এলাকা থেকে তাকে আটক করে র‌্যাব। ওইদিন তাকে প্রধান বিচারপতির বাসভবনের সামনে নাশকতা ও ভাঙচুরের এক মামলায় আদালতে হাজির করা হয়। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বিভি/টিটি

মন্তব্য করুন: