• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

বিদ্রোহী প্রার্থী হওয়ার `পুরস্কার` পেলেন আ.লীগ নেতা

প্রকাশিত: ২১:২৩, ১১ অক্টোবর ২০২১

আপডেট: ২২:০৪, ১১ অক্টোবর ২০২১

ফন্ট সাইজ
বিদ্রোহী প্রার্থী হওয়ার `পুরস্কার` পেলেন আ.লীগ নেতা

বিদ্রোহী প্রার্থীদের মনোনয়ন না দেওয়ার সিদ্ধান্ত ক্ষমতাসীন আওয়ামী লীগের। কিন্তু নরসিংদীর রায়পুরা উপজেলার মির্জানগর ইউপিতে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়েছে বিগত নির্বাচনে বিদ্রোহী প্রার্থীকে। এই প্রার্থীর নাম হুমায়ুন কবির সরকার।

এ ঘটনায় নেতা-কর্মীদের মধ্যে আলোচনা চলছে। জানা যায়, হুমায়ুন কবির সরকার বিদ্রোহের পুরস্কার পেয়েছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর আত্মস্বীকৃত এক খুনির আশ্রয়দাতার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় তার এই পুরস্কার প্রাপ্তি।

রবিবার (১০ অক্টোবর) গণভবনে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের মুলতবি বৈঠকে হুমায়ুন কবির সরকারকে মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। 

বৈঠক সূত্র জানায়, দলের প্রেসিডিয়াম মেম্বর অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক প্রসঙ্গটি উত্থাপন করেন। এই সময় বৈঠকে বলা হয়, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি রিসালদার মোসলেহ উদ্দিন নব্বইয়ের দশকে নরসিংদীতে আবদুস সাত্তার নামে এক ব্যক্তির বাড়িতে ভাড়া থাকতো। সে সময় তাকে আশ্রয়দাতা আবদুস সাত্তার গত ইউপি নির্বাচনে নরসিংদীর রায়পুরা উপজেলার মির্জানগর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পায়। নৌকা প্রতীক পেয়েও বিপুল ভোটের ব্যবধানে পরাজিত হয়েছিলো। বঙ্গবন্ধুর খুনীর আশ্রয়দাতাকে দলীয় মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত তখন মানতে পারেননি আওয়ামী লীগের স্থানীয় নেতা হুমায়ুন কবির সরকার। বিদ্রোহী প্রার্থী হয়ে বিপুল জয় পেয়েছিলেন তিনি। 

জানা যায়, এ ঘটনার উত্থাপনে বিদ্রোহী প্রার্থী হওয়ার পুরস্কার হিসেবে এবারের দলীয় মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত নেয় মনোনয়ন বোর্ড। 

বৈঠকে উপস্থিত ছিলেন দলের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ, ড. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) ফারুক খান, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, উপদেষ্টা পরিষদের সদস্য রশিদুল আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এবং কার্যনির্বাহী সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ।

 

বিভি/এইচডব্লিউ/রিসি 

মন্তব্য করুন: