• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

এ যেন লুটপাটের স্বর্গরাজ্য: মির্জা ফখরুল

প্রকাশিত: ১৩:০৬, ১৫ জুন ২০২২

ফন্ট সাইজ
এ যেন লুটপাটের স্বর্গরাজ্য: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আমরা অংশ নিচ্ছি না। আশার সঞ্চার ছিলো এই নির্বাচন কমিশন চেষ্টা করবে অবাধ সুষ্ঠ নির্বাচন করা যায় কি না। সরকার বার বার চেষ্টা করছে সমস্ত নির্বাচনে প্রভাব বিস্তার করে নির্বাচন তাদের নিয়ন্ত্রণে নিতে।

বুধবার (১৫ জুন) সকাল সাড়ে ১০টায় ঠাকুরগাঁও শহরের কালিবাড়ির নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এই দেশ এখন আর সভ্য গণতান্ত্রিক কোনো দেশ নয়, দেশকে বর্বর আর অসভ্য রাষ্ট্রে পরিণত করেছে আওয়ামী লীগ। বাংলাদেশ একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে। অনেক কিছুই তো করছেন, যেগুলোর সঙ্গে আইন, সংবিধান, নৈতিকতার কোনো সংযোগ নেই। নিজেরা টাকা পাচার করছেন আবার তা ফিরিয়ে আনতে নতুন আইন তৈরি করছেন। এ যেন লুটপাটের স্বর্গরাজ্য। 

নির্বাচনের সময় একটি নিরপেক্ষ সরকার খুব বেশি প্রয়োজন উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, কুমিল্লার নির্বাচনে নির্বাচন কমিশন ব্যর্থ হয়েছে। একজন সংসদ সদস্যকে কুমিল্লা থেকে বের করতে না পেরে নিজের ব্যর্থতার পরিচয় দিয়েছে নির্বাচন কমিশন।

তাহলে এই কমিশনের অধীনে বাংলাদেশের ভবিষ্যৎ নির্বাচন কী হবে? প্রথমেই নির্বাচন কমিশন দেখাল তার ক্ষমতা নেই, সেই নির্বাচন কমিশন কীভাবে নির্বাচন পরিচালনা করবে। এই সরকার নির্বাচন ব্যবস্থা সম্পূর্ণরুপে ধ্বংস করে দিয়েছে।

বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে বিএনপি যাবে না উল্লেখ করে ফখরুল আরও বলেন, নির্বাচন ব্যবস্থাকে এই সরকার এমন জায়গায় নিয়ে গেছে যে মানুষ এখন ভোট দিতে পারে না। ভোট দিলেও এখন গণনার সময় রেজাল্ট পরিবর্তন হয়ে যায়। সে জন্য আমরা এই সরকারের অধীনে কোনো নির্বাচনে যাব না। কোনো দলই যাবে না, এমন সিদ্ধান্তও হচ্ছে। আমরা প্রতিবাদ জানাচ্ছি, আপত্তি জানাচ্ছি, না শুনলে আন্দোলনে যাবো।

এসময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক তারিক আদনান, যুবদলের সভাপতি আবুনুর চৌধুরী ও অন্য নেতারা।
 

বিভি/এএন

মন্তব্য করুন: