• NEWS PORTAL

  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

রহিম, নূর আলম ও শাওনদের রক্তের প্রতিশোধ নেওয়া হবে: মির্জা ফখরুল

প্রকাশিত: ১৯:১৬, ২৪ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৯:৩০, ২৪ সেপ্টেম্বর ২০২২

ফন্ট সাইজ
রহিম, নূর আলম ও শাওনদের রক্তের প্রতিশোধ নেওয়া হবে: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকারকে হটিয়ে রহিম, নূর আলম ও শাওনদের রক্তের প্রতিশোধ নেওয়া হবে। দুর্বার আন্দোলনের মাধ্যমে সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে বলেও জানান তিনি। দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আর বিচার চান না তারা, এখন থেকে করা হবে প্রতিরোধ।

লোডশেডিং, জ্বালানি তেল ও দ্রব্যমুল্যের উর্ধ্বগতির প্রতিবাদে বিএনপিঘোষিত কর্মসূচিতে পুলিশের গুলি চালায়। এ ঘটনায় ভোলা ও নারায়নগঞ্জে দলীয় কর্মী নিহত হয়। এসব ঘটনার প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ সমাবেশের কর্মসূচি দেয় বিএনপি। সেই ধারাবাহিকতায় মুন্সীগঞ্জে কর্মসূচিতে বাধা দিলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় বিএনপি নেতাকর্মীদের। তাতে শহীদুল ইসলাম শাওন নামে এক যুবদল কর্মী নিহত হয়। এর প্রতিবাদে শনিবার নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করে জাতীয়তাবাদী যুবদল।

আরও পড়ুন: হারানো অর্থের চেয়ে বেশি দেওয়া হলো নারী ফুটবলারদের

সমাবেশে বিএনপি নেতারা অভিযোগ করেন, ‘সরকার দেশ চালাতে ব্যর্থ হয়ে মাঠের আন্দোলন দমাতে পুলিশকে ব্যবহার করে একের পর এক দলের নেতাকর্মীদের হত্যা করছে। গুম-খুন করে আবার ক্ষমতায় থাকতে চায় আওয়ামী লীগ।’ সমাবেশে সন্তান হত্যার বিচার চান শাওনের বাবা। 

বিএনপি নেতারা অভিযোগ করেন, ‘সরকার এতদিন ধরে বিএনপি নেতাকর্মীদের গুম-খুন করে ও মামলা দিয়েও ক্ষান্ত হচ্ছে না। জনদাবির আন্দোলনেও পুলিশকে দিয়ে হত্যাকাণ্ড চালাচ্ছে আর সারা দেশে ত্রাসের রাজত্ব কায়েম করছে।

বিভি/এনএ

মন্তব্য করুন: