• NEWS PORTAL

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

‘নৌকার নামে গেঞ্জি বানিয়ে ভোট চুরির অভিযোগ আ.লীগ প্রার্থীর’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:২০, ১২ অক্টোবর ২০২২

আপডেট: ১৯:০৪, ১২ অক্টোবর ২০২২

ফন্ট সাইজ
‘নৌকার নামে গেঞ্জি বানিয়ে ভোট চুরির অভিযোগ আ.লীগ প্রার্থীর’

যেসব কেন্দ্রে ভোট গ্রহন সুষ্ঠু হয়েছে সেসব কেন্দ্রের ফল প্রকাশের জন্য সিইসিকে আহ্বান  জানিয়েছেন গাইবান্ধা-৫ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহমুদ হাসান রিপন।  

বুধবার (১২ অক্টোবর) বিকেলে সাঘাটা থানা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।  যেসব কেন্দ্র স্থগিত করা হয়েছে প্রয়োজনে সেসব কেন্দ্রে ভোট আবার নেয়ার দাবিও জানান তিনি।

রিপন বলেন, ‘বিরোধী পক্ষ নৌকার গেঞ্জি পড়ে কেন্দ্রগুলোতে অপ্রীতিকর ঘটনা ঘটিয়েছে। কোন এক রহস্যজনক কারনেই সিইসি এমন হঠকারি সিদ্ধান্ত নিয়েছে বলেও মনে করেন তিনি।’

এর আগে নির্বাচন স্থগিতের প্রতিবাদে, সাঘাটা উপজেলা পরিষদ কার্যালয় চত্বরে বিক্ষোভ মিছিল কর আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠন। এ সময় সিইসির বিরুদ্ধে স্লোগান দেয় নেতা কর্মীরা।

এর আগে সকাল ৮টায় শুরু হয় ভোটগ্রহণ। দেশে প্রথম বারের মতো সব কেন্দ্রে একযোগে ইভিএমে ভোটগ্রহণ হচ্ছে এই সংসদীয় আসনের নির্বাচনে। এই নির্বাচনে ঢাকা থেকে ১ হাজার ২৪২টি সিসিটিভি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করছে ইসি। সিসি ক্যামেরায় অনিয়ম দেখে বেলা সাড়ে ১১টার মধ্যেই ১৪৫টি কেন্দ্রের মধে ৪৩টিতে ভোটগ্রহণ বন্ধ করে দেয় নির্বাচন কমিশন। 

এদিকে দুপুরে নির্বাচনে কারচুপির অভিযোগ এনে জাতীয় পার্টির মনোনিত প্রার্থী গোলাম শহীদ রঞ্জু, বিকল্পধারার জাহাঙ্গীর আলম,  স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাদ ও সৈয়দ মাহবুবুর রহমানের ভোট বর্জনের ঘোষণা দেন। পরে বিকেলে গাইবান্ধা ৫ আসনের নির্বাচন বন্ধের ঘোষণা দেন সিইসি।

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে শূন্য হয় এই আসন।

বিভি/কেএস/এইচএস

মন্তব্য করুন: