• NEWS PORTAL

  • বুধবার, ০১ মে ২০২৪

বেআইনি হত্যাকাণ্ড চালাবেন না, পুলিশকে মির্জা ফখরুলের সতর্কবার্তা

প্রকাশিত: ১৮:১৩, ২০ নভেম্বর ২০২২

ফন্ট সাইজ
বেআইনি হত্যাকাণ্ড চালাবেন না, পুলিশকে মির্জা ফখরুলের সতর্কবার্তা

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সতর্ক করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, চলমান আন্দোলনে গত কয়েক মাসে আমাদের ৬ জন নেতাকর্মী শহীদ হয়েছেন। তাদের অপরাধ তারা গণসমাবেশ সফলের জন্য লিফলেট বিতরণ করছিলো। আমি পুলিশকে বলবো- বেআইনি হত্যাকাণ্ড চালাবেন না, প্রত্যেক অন্যায় কাজের জবাব দিতে হবে। 

রবিবার (২০ নভেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যখন বক্তব্য দিচ্ছিলেন তখন ঢাকা মেডিকেলের মর্গে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে পুলিশের গুলিতে নিহত হওয়া ছাত্রদল নেতা নয়ন মিয়ার পোস্টমর্টেম চলছে।

বিএনপি নেতাদের দাবি, ৮০০ থেকে প্রায় ১ হাজার বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী কুমিল্লা বিএনপির গণ সমাবেশকে কেন্দ্র করে শান্তিপূর্ণ মিছিল করে। কোনো রকম উস্কানি ছাড়াই পুলিশ অতর্কিত গুলি ছোড়ে। এতে ছাত্রদল নেতা নয়ন গুলিবিদ্ধ হয়ে মারা যান।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নেতৃত্বে জাতি আজ ঐক্যবদ্ধ। তার আহ্বানে মানুষ রাস্তায় নেমেছে। চরম বৈরি পরিবেশে যাচ্ছি। এখানে মানুষ কথা বলতে পারে না। ভোট দিতে পারে না। স্বাধীনতার ৫০ বছর পরও আমরা অধিকার হারা। এখনো আমাদের অধিকার আদায়ে লড়াই করতে হচ্ছে। জীবন দিতে হচ্ছে। 

অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেন, শেখ হাসিনার লোকজনের লুটপাট ও চুরি ঠেকাতে জাতিকে ঐক্যবদ্ধ হয়ে এই সরকারকে পতন ঘটাতে হবে। জনগণের প্রত্যাশা পূরণে গণতন্ত্র পুনরুদ্ধারের কোনো বিকল্প নেই। এই আন্দোলনে আমাদের সঠিক নেতৃত্ব দিচ্ছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান। সেজন্য সারাদেশে আমাদের সমাবেশে লোকজন ঝাঁপিয়ে পড়ছে। আমাদেরকে আরো সংঘবদ্ধ হয়ে লড়াই চালিয়ে যেতে হবে।

তিনি বলেন, আমরা বর্তমানে সরকার উৎখাতের সংগ্রামে আছি। তারেক রহমানের পরিচয় তার কর্মকান্ডেই মিলবে। তিনি যে প্রকৃত রাষ্ট্রনায়ক সেটা তার কর্মকান্ডেই মিলবে। আমাদেরকে বাঁচতে হলে লড়াইয়ের কোনো বিকল্প নেই।

রুহুল কবির রিজভী বলেন, আমাদের অনেক সাথী হারিয়ে যাচ্ছে। আমরা আশা করছি তারেক রহমানের যোগ্য নেতৃত্বে আগামীদিনে পরিবর্তন সাধন করতে পারবো।

বিভি/এনএম/এজেড

মন্তব্য করুন: