• NEWS PORTAL

  • বুধবার, ০৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বিকালে সাড়ে ৬’শ স্থানে বিএনপির অবস্থান কর্মসূচি আজ 

প্রকাশিত: ১৩:০৮, ৮ এপ্রিল ২০২৩

আপডেট: ১৩:০৯, ৮ এপ্রিল ২০২৩

ফন্ট সাইজ
বিকালে সাড়ে ৬’শ স্থানে বিএনপির অবস্থান কর্মসূচি আজ 

একই সময়ে রাজধানীসহ দেশের সব মহানগরীর উপজেলা এবং থানা পর্যায়ে প্রায় সাড়ে ৬’শ স্থানে আজ দুই ঘণ্টা অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি।

শনিবার (৮ এপ্রিল) বেলা ৩টা থেকে ৫টা পর্যন্ত দুই ঘণ্টা দ্রব্যমূল্যেরে ঊর্ধ্বগতি, বিদ্যুৎ, গ্যাসের মূল্যবৃদ্ধি, সরকারের সর্বস্তরের দুর্নীতির প্রতিবাদসহ ১০ দফা দাবিতে এই অবস্থান কর্মসূচি পালন করবে দলটি।

বিএনপির দলীয সূত্রে জানা গেছে, ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, সিলেটসহ ১৩টি মহানগরীর ১২৮টি সাংগঠনিক থানায় এবং সাড়ে ৫০০ উপজেলা মিলে প্রায় সাড়ে ৬০০ স্থানে একযোগে এ কর্মসূচি পালন করা হবে। এতে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, দলের সাবেক সংসদ সদস্য ও জেলার শীর্ষ পর্যায়ের স্থানীয় নেতারা অংশ নেবেন।  

দলের পক্ষ থেকে প্রতিটা থানা বিএনপিকে নিজ নিজ থানার সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সঙ্গে সমন্বয় করে কর্মসূচি পালন করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। বিএনপির পাশাপাশি যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে সমমনা বিভিন্ন দল ও জোটগুলোও এই কর্মসূচি পালন করবে।

রাজধানীতে কর্মসূচি পালন করবে যুগপৎ আন্দোলনে থাকা লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি, গণফোরাম ও পিপলস পার্টি এবং সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট। তবে গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট ও জাতীয়তাবাদী সমমনা জোটের আজকের দিনে কোনো কর্মসূচি নেই বলে জানা গেছে।

এর আগে ১ এপ্রিল রাজধানীসহ সব মহানগর ও জেলা সদরে দুই ঘণ্টা অবস্থান কর্মসূচি পালন করেছে বিএনপি। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সামনে অনুষ্ঠিত এই কর্মসূচিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্য এবং বিএনপির সিনিয়র নেতৃবৃন্দও সেসময় উপস্থিত ছিলেন।

গত ২৪ মার্চ পবিত্র রমজান মাসের প্রথম রোজায় এতিম, আলেম ও ওলামা মাশায়েখদের সম্মানে রাজধানীর ইস্কাটন লেডিস ক্লাবে এক ইফতার মাহফিলের আয়োজন করে বিএনপি। ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

বিভি/এইচএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2