• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

ফরমায়েশি রায় দিয়ে আন্দোলনকে স্তব্ধ করতে চায় সরকার: ফখরুল

প্রকাশিত: ১৪:২২, ৩০ মে ২০২৩

ফন্ট সাইজ
ফরমায়েশি রায় দিয়ে আন্দোলনকে স্তব্ধ করতে চায় সরকার: ফখরুল

ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাষ্ট্রযন্ত্রকে দখল করে আদালতের মাধ্যমে নেতাদের বিরুদ্ধে ফরমায়েশি রায় দিয়ে আন্দোলনকে স্তব্ধ করতে চায় সরকার। নেতাদেরকে সাজা দিয়ে আন্দোলন দমন করা যাবে না, জনগণের উত্তাল আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটানো হবে। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করা হবে। 

৩০ মে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী। দিনটি উপলক্ষে মঙ্গলবার (৩০ মে) সকালে দলের সিনিয়র নেতাদের নিয়ে শেরে বাংলানগরে জিয়াউর রহমানের মাজারে ফুলেল শ্রদ্ধা জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনায় মোনাজাত করা হয়। 

পরে সাংবাদিকদের বিএনপির মহাসচিব বলেন, স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু করে আধুনিক বাংলাদেশ বিনির্মাণে জিয়াউর রহমানের অবদান জাতি শ্রদ্ধার সাথে চিরদিন স্মরণ করবে, গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধারই বিএনপির সামনে চ্যালেঞ্জ বলে জানান তিনি। 

দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু এবং ঢাকা মহানগর উত্তরের আহবায়ক আমানউল্লাহ আমানের বিরুদ্ধে দুর্নীতির মামলার রায় নিয়েও কথা বলেন বিএনপির মহাসচিব।

এরপর বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান। পরে রাজধানীর গাবতলী বাস টার্মিনাল এলাকায় গরিব দুস্থদের মাঝে খাবার ও বস্ত্র বিতরণ করেন বিএনপি মহাসচিব।

বিভি/রিসি

মন্তব্য করুন: