• NEWS PORTAL

  • বুধবার, ২২ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

 ব্রহ্মপুত্র নদে পুণ্যস্নানে অংশ নিয়েছেন লাখ লাখ পুণ্যার্থী

প্রকাশিত: ১৯:২০, ১৬ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
 ব্রহ্মপুত্র নদে পুণ্যস্নানে অংশ নিয়েছেন লাখ লাখ পুণ্যার্থী

হিন্দু ধর্মালম্বীদের ঐতিহ্যবাহী ধর্মীয় উৎসব মহাঅষ্টমী স্নান উপলক্ষে নারায়ণগঞ্জের লাঙ্গলবন্দে ও ময়মনসিংহের পুরাতন ব্রহ্মপুত্র নদে পুণ্যস্নানে অংশ নিয়েছেন লাখ লাখ পুণ্যার্থী। স্নানোৎসবে জগতের কল্যাণ কামনায় প্রার্থনা করেন পুণ্যার্থীরা।

নারায়ণগঞ্জের লাঙ্গলবন্দের ব্রহ্মপুত্র নদে প্রতিবছর চৈত্রমাসের শুক্লাষ্টমী তিথিতে স্নান করতে যান দেশ-বিদেশের সনাতন ধর্মালম্বী লাখ লাখ পুণ্যার্থী। ভোর থেকেই তীর্থস্থান জুড়ে উৎসবমুখর পরিবেশ।

পুণ্যার্থীদের নিরাপত্তায় পুলিশ, আনসার ও র্যাব সদস্যসহ রয়েছে সিসি ক্যামেরা। স্থাপন করা হয় ওয়াচ টাওয়ার। স্নান উৎসবে বসেছে লোকজ মেলা। আয়োজকরা জানান, বাংলাদেশ ছাড়াও ভারত, নেপাল, ভূটান ও শ্রীলঙ্কা থেকে পুণ্যার্থীরা স্নানোৎসবে অংশ নিয়েছেন।

এদিকে, ময়মনসিংহের পুরাতন ব্রহ্মপুত্র নদের দু’পাড়ে কয়েকটি ঘাটে ভোর থেকেই পুণ্যার্থীদের ঢল নামে। ভোর পাঁচটা থেকেই নগরীর থানা ঘাট, কাচারি ঘাট ও গুদারাঘাটসহ নদের ওপারে শম্ভুগঞ্জ ঘাটে তিন কিলোমিটার এলাকাজুড়ে এই পুণ্যস্নান হয়। ঘাটগুলোতে পুরোহিতের কাছে মন্ত্রপাঠ করে ব্রহ্মপুত্র নদে স্নানে নেমে পড়েন তারা। কুড়িগ্রামের চিলমারীর ব্রহ্মপুত্র নদের ডানতীরে বিশাল এলাকা জুড়ে সকাল থেকে শুরু হয় সনাতন ধর্মাবলম্বীদের অষ্টমী স্নান উৎসব। উৎসবকে ঘিরে নদের তীরে বসেছে মেলা। এছাড়া, জামালপুরে পুরাতন ব্রহ্মপুত্র নদে সকালে অষ্টমী স্নান অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে আশপাশের এলাকাজুড়ে বসেছে তিন দিনব্যাপী অষ্টমী মেলা। 

বিভি/রিসি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2