• NEWS PORTAL

শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

অবরোধের আগের রাতে রাজধানীতে ৪ বাসে আগুন

প্রকাশিত: ০৯:৩১, ৩ ডিসেম্বর ২০২৩

ফন্ট সাইজ
অবরোধের আগের রাতে রাজধানীতে ৪ বাসে আগুন

অবরোধের আগের রাতে রাজধানীর আগারগাঁও, যাত্রাবাড়ি, গাবতলী ও মিরপুরে ৪ বাসে অগ্নিকাণ্ড হয়েছে।

শনিবার (২ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দিকে যাত্রাবাড়ী থানার সায়েদাবাদ করাতীটোলা স্কুলের পেছনে আসমানী পরিবহনের একটি বাসে, রাত ১১টা ৯ মিনিটে গাবতলী বাস টার্মিনালে পদ্মা লাইন পরিবহন নামের একটি বাসে, মিরপুর-১ এর ফুটওভার ব্রিজের নিচে বিআরটিসির একটি দুতলা বাসে এবং রাত সোয়া ১১টার দিকে আগারগাঁওয়ে বেতার ভবনের সামনে ভূঁইয়া পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।

গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাকিবুল হাসান।

তিনি বলেন, সায়েদাবাদে বাসে আগুনের ঘটনায় ফায়ার সার্ভিস পৌঁছানোর আগেই স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলতে সক্ষম হয়েছে। তবে আগারগাঁওয়ে ভূঁইয়া পরিবহন ও গাবতলীর বাস টার্মিনালে পদ্মা লাইন পরিবহনের বাসে আগুনের ঘটনায় ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এসব ঘটনায় এখন পর্যন্ত হতাহতের কোনো খবর জানাতে পারেননি তিনি।

এদিকে, যাত্রাবাড়ী থানার সায়েদাবাদ করাতী টোলা স্কুলের পেছনে আসমানী পরিবহনের একটি বাসে আগুনের ঘটনায় প্রত্যক্ষদর্শীরা জানান, আগুনে বাসের ভেতরের সবগুলো সিট পুড়ে গেছে। খবর পেয়ে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস কর্মীরা।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ বিভিন্ন দাবিতে রবিবার (৩ ডিসেম্বর) সকাল ৬টা থেকে নবম দফায় শুরু হয়েছে বিএনপির ডাকা ফের ৪৮ ঘণ্টার অবরোধ।

এর আগে বুধবার (২৯ নভেম্বর) সকাল ৬টা থেকে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল ৬টা পর্যন্ত বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা অষ্টম দফায় দেশজুড়ে ২৪ ঘণ্টার অবরোধ চলে। আর বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলে হরতাল।

প্রসঙ্গত, ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির সমাবেশ ঘিরে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। পরদিন ২৯ অক্টোবর হরতাল পালন করে বিএনপি। এরপর বিভিন্ন মেয়াদে আটবার অবরোধ কর্মসূচির ডাক দেয় দলটি। রোববার (৩ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে নবম দফার অবরোধ।
 

বিভি/টিটি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত